স্পোর্টস ডেস্ক, ঢাকা : চিলি বিশ্বকাপের প্রস্তুতিতে দলের সবচেয়ে বড় তারকা আলেক্সিস সানচেসের নৈপুণ্যে মিশরের বিপক্ষে প্রীতি ম্যাচে ৩-২ গোলের জয় পেয়েছে। শুক্রবার সান্তিয়াগোয় প্রথমার্ধে ২-০ গোল পিছিয়ে ছিল লাতিন আমেরিকার দেশটি।

হোর্হে সামপাওলির দলটির তিনটি গোলেরই উৎস ছিলেন বার্সেলোনার স্ট্রাইকার সানচেস। তবে প্রথমার্ধে মোহামেদ সালাহ ও খালেদ কামারের আক্রমণাত্মক ফুটবলে চিলির রক্ষণভাগের দুর্বলতা স্পষ্ট হয়ে উঠে।

পূর্ণ শক্তির দল না নামালেও রক্ষণভাগ নিয়ে ভাবতেই হচ্ছে সামপাওলিকে। কারণ, বিশ্বকাপের চূড়ান্ত পর্বে তাদের প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন স্পেন ও রানার্সআপ নেদারল্যান্ডস এবং অস্ট্রেলিয়া।

১২তম মিনিটে মিশরকে এগিয়ে নেন সালাহ। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন কামার।

২৬তম মিনিটে সানচেসের পাস থেকে মার্সেলো দিয়াসের গোলে ব্যবধান কমায় চিলি।

৬০তম মিনিটে সানচেসের আরেকটি চমৎকার পাস থেকে খেলায় সমতা ফেরান এদোয়ার্দো ভারগাস। আর ৭৮তম মিনিটে চিলির জয় নিশ্চিত করা গোলটির স্থপতিও সানচেস।

নাপোলি থেকে ধারে ভালেন্সিয়ায় খেলা ভারগাসকে গোলটি তৈরি করে দিয়েছিলেন বার্সেলোনার তারকা সানচেস। তার নিখুঁত পাস খুঁজে পায় মিশরের রক্ষণভাগে অরক্ষিত ভারগাসকে। সেখান থেকে লক্ষ্যভেদ করতে কোনো ভুল করেননি তিনি।

পিছিয়ে পড়ার পর চিলির উপর প্রচণ্ড চাপ তৈরি করলেও হার এড়াতে পারেনি মিশর। শেষ ১২ মিনিট কোনোমতে নিজেদের জাল অক্ষত রেখে জয় নিয়েই মাঠ ছাড়ে চিলি।

১৩ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে চিলির বিশ্বকাপ অভিযান শুরু হবে।

(ওএস/পি/জুন ০১,২০১৪)