নারায়ণগঞ্জ প্রতিনিধি :বন্দর সেন্ট্রাল খেয়াঘাট উন্নত সেবা ও দুর্ভোগ কমাতে নারী যাত্রীদের জন্য পৃথক ট্রলার চালু করা হয়েছে। নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের উদ্যোগে সোমবার বিকেল থেকে নারীদের জন্য পৃথক ওই ট্রলারটি চালু করা হয়। স্টিল বডি, ছাউনী ও আসন সম্বলিত ওই ট্রলারে সম্পূর্ণ ফ্রি নদী পারাপার করা হচ্ছে। এ নিয়ে বন্দর খেয়াঘাট দিয়ে যাত্রী পারাপারের জন্য ৪টি ফ্রি ট্রলারের ব্যবস্থা করলেন সংসদ সদস্য সেলিম ওসমান।

প্রসঙ্গত সোমবার( ৮ ফেব্রুয়ারী) সকালে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানকে সাথে নিয়ে শীতলক্ষ্যা নদীর পূর্ব ও পশ্চিম পাড় এলাকা ঘুরে দেখেছেন বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান কমডোর মোজম্মেল হক।

সরেজমিন ওই পরিদর্শনে সংসদ সদস্য সেলিম ওসমান কমডোর মোজাম্মেল হকের দৃষ্টি আকর্ষন করে শীতলক্ষ্যা নদীর পারাপারে যাত্রীদের দুর্ভোগের কথা তুলে ধরে নদীর উভয় পাড়ে আরও দুটি পল্টুন ও জেটি নির্মাণ করে দেওয়ার কথা বলেন, সেই সাথে নদীর পশ্চিম পাড়ে যাত্রীদের যাতায়াতের জন্য সেন্ট্রাল টার্মিনাল ঘাট থেকে খেয়াঘাট পর্যন্ত যাত্রী ছাউনী ও যাত্রীদের বসার স্থান নির্মান এবং পূর্ব পাড়ে যাতায়াতের সুবিধার্থে বেবীস্ট্যান্ড সম্প্রসারন ও পূর্ব পাড়ে উচ্ছেদকৃত জমির উপর ইকোপার্ক নির্মানের প্রস্তাব রাখেন।

এর পরিপ্রেক্ষিতে কমডোর মোজাম্মেল হক সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে বন্দর সেন্ট্রাল খেয়াঘাটের জন্য দুটি পল্টুন বরাদ্দের অনুমোদন দেন। সেই সাথে যাত্রী ছাউনী নির্মান সহ খেয়াঘাটের উত্তর পাশের খালি জায়গা সাধারণ মানুষের অবসর সময় কাটানোর জন্য সৌন্দর্য্য বর্ধন করে দেওয়ার নারায়ণগঞ্জ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়ে প্রকল্পে অর্ন্তভুক্ত করতে বলেন এবং নদীর পূর্বপাড়ে উচ্ছেদ হওয়া ময়মনসিংহ পট্টির জমিতে মাটি ভরাট করে দীর্ঘ মেয়াদী লীজের মাধ্যমে সেখানে শুধুমাত্র ইকোপার্ক নির্মাণের অনুমতি দেন।

উল্লেখ্য সেলিম ওসমান সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ২০১৪ সালের ১৬ ডিসেম্বর থেকে নিজ উদ্যোগে বন্দর সেন্ট্রাল ঘাটটি টোল ফ্রি করে দেন। সেই থেকে গত ১৮ মাস ধরে বন্দর খেয়াঘাট টোল ফ্রি যাতায়াত করছে যাত্রীরা। যাত্রীদের ফ্রি সেবা দিতে প্রতি মাসে সংসদ সদস্য সেলিম ওসমান ব্যক্তিগত তহবিল থেকে সরকারী ইজারা ও যাবতীয় খরচ বহন করে আসছেন।


(বিডি/এস/ফব্রেুয়ারি০৯,২০১৬)