বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট প্রেসক্লাব ভবনের নিচতলা গ্রামীন ফোনের জেলার প্রধান অফিসে (ডিলার) সুরঙ্গ কেটে ডাকাতির চেষ্টা চালিয়েছে একদল দুর্বৃত্ত। শনিবার রাতের কোন এক সময় দুর্বৃত্তরা ভবনের ওয়াল কেটে সুড়ঙ্গ তৈরি করেও গ্রামীন ফোনের ষ্টোর রুমে ঢুকতে পারেনি। রবিবার সকালে প্রেসক্লাব ভবনের নিচতলার ভাড়াটিয়া চৌরঙ্গী ডিজিটাল স্টুডিওর মালিক সাইমুজ্জামান নান্টু এসে বিষয়টি দেখতে পান।

স্টুডিওর মালিক সাইমুজ্জামান নান্টু জানান, সকালে স্টুডিও খুলতে এসে দেখেন সেখানে নতুন তালা লাগানো। তিনি বিষয়টি প্রেসক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে তালা ভেঙ্গে তার স্টুডিওতে ঢুকে দেখেন তার ষ্টুডিও’র মধ্যে থেকে দুর্বৃত্তরা ওয়াল কেটে সুরঙ্গ তৈরি করে পাশের গ্রামীন ফোনের প্রধান অফিসে ঢোকার চেষ্টায় ব্যর্থ হয়ে তাদের ব্যবহৃত সরঞ্জামাদি রুমে রেখে গেছে।
পরে পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে দুর্বৃত্তদের রেখে যাওয়া ওয়ালে সুরঙ্গ কাটার ব্যবহৃত ড্রিল মেশিন, ৩টি সাবল, হ্যাক্সবেলেড,স্ক্রু ড্রাইভারসহ নানা প্রকারসরঞ্জামাদি উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় গ্রামীনফোনের ডিলার জাবেদ এন্টারপ্রাইজের পক্ষ থেকে বাগেরহাট মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সাহা জানান, সাম্প্রতিক কালে বাগেরহাট শহরে অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে। একারনেই মডেল থানার কাছে প্রেসক্লাব ভবনে গ্রামীনফোনের প্রধান কার্যালয়ে দুর্বৃত্তরা হানা দেওয়ার সাহস পেয়েছে। এবিষয়ে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া উচিত।
বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আজম খান জানান, প্রেসক্লাব ভবনের নিচতলার গ্রামীন ফোন অফিস ও চৌরঙ্গী ডিজিটাল ষ্টুডিও পাশাপাশি হওয়ায় দূর্বৃত্তরা ওই স্টুডিওর তালা ভেঙ্গে ঢুকে ওয়ালে সুড়ঙ্গ কাটার চেষ্টা চালায়। ধারনা করা হচ্ছে, দুর্বৃত্তরা বেশি সময় না পাওয়ায় স্টুডিওতে তালা লাগিয়ে কৌশলে পালিয়ে যায়। এবিষয়টির সাথে কে বা কারা জড়িত তা গুরুত্বের সাথে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে বলে ওসি জানান।

(একে/এএস/জুন ০১, ২০১৪)