স্টাফ রিপোর্টার : রাজধানীর আজিমপুরে ২২৬ কোটি টাকা ব্যয়ে  ৫ হাজার প্রি-পেইড মিটার বসানো হচ্ছে। প্রকল্পের আওতায় আরো ১ লাখ ৪৫ হাজার মিটার বসানো হবে।

বিদ্যুতের প্রিপেইড মিটার বসানোর জন্য পৃথক পাঁচটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। ডিপিডিসির নিজস্ব তহবিল, সরকারি খাত, জার্মানির কেএফডব্লিউ এবং এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) আর্থিক সহযোগিতায় এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

রবিবার আজিমপুর অফিসার্স কলোনি কমিউনিটি সেন্টারে প্রি-প্রেইড মিটারের উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

ডিপিডিসির উপ-মহাব্যবস্থাপক (আইটি) কামরুল আহসান বলেন, আবাসিক গ্রাহকরা একসঙ্গে ৫ হাজার টাকা রিচার্জ করতে পারবেন। রিচার্জের জন্য ভেন্ডিং স্টেশন থাকবে ডিপিডিসির আজিমপুর অফিসে। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে ব্যালান্স শেষ হয়ে গেলেও সংযোগ বিচ্ছিন্ন হবে না। পরবর্তী কর্ম দিবসে রিচার্জ করা না হলে স্বয়ংক্রিয়ভাবে সংযোগ বন্ধ হয়ে যাবে।

বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব ডিপিডিসির চেয়ারম্যান তাপস কুমার রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য হাজী মো. সেলিম, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিগ্রেডিয়ার (অব.) নজরুল হাসান, বাংলাদেশ ডিজেল প্লান্ট লিমিটেডের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আসিফ আহমেদ আনসারী।

(ওএস/এস/জুন ০১, ২০১৪)