সাভার প্রতিনিধি : ঢাকা-আরিচা মহাসড়কে ব্যারিকেড দিয়ে হানিফ পরিবহণের ৩টি দূরপাল্লার বাস আটকের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল এলাকা থেকে তাদের আটক করা হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের এক শিক্ষার্থীর নেতৃত্বে ঢাকা-আরিচা মহাসড়কে ব্যারিকেড দিয়ে হানিফ পরিবহণের ৩টি দুরপাল্লার বাস আটক করে ওই শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ৪১ তম ব্যাচের শিক্ষার্থী জুয়েল আহমেদের ব্যক্তিগত গাড়িকে সিরাজগঞ্জে শনিবার ধাক্কা দেয় হানিফ পরিবহণের একটি বাস। এ ঘটনায় ওই শিক্ষার্থীর গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু তার গাড়িটিকে ধাক্কা দিয়েই দ্রুত সেখান থেকে পালিয়ে যায় হানিফ পরিবহণের বাসটি।

এ ঘটনায় আজ বিকেলে ক্যাম্পাসে ফিরে মীর মশাররফ হোসেন হলের শিক্ষার্থীদের নিয়ে সড়কে ব্যারিকেড দেয় জুয়েল আহমেদ। পরে একে একে হানিফ পরিবহণের ৩ টি দূরপাল্লার বাস আটক করেন শিক্ষার্থীরা।

এ ঘটনায় বিকেল সাড়ে ৫টায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৯ শিক্ষার্থীকে আটক করে থানায় নিয়ে যায়।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল শিক্ষার্থী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে খবর দেওয়া হয়েছে। তারা থানায় আসার পর আটক শিক্ষার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

(ওএস/এস/জুন ০১, ২০১৪)