দুর্গাপুর(নেত্রকোণা)প্রতিনিধি:নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় মধুয়াকোণা  এ ইউ আলিম মাদ্রাসায় সহকারী মৌলভী শিক্ষক নিয়োগের প্রক্রিয়া নিয়ে উক্ত পদে এক আবেদনকারী‘র এই অভিযোগ।

১৩ সেপ্টেম্বর ২০১৫ ইং তারিখে সহকারী মৌলভী শিক্ষকের নিয়োগের জন্য দৈনিক সংবাদ পত্রিকা মারফত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সে বিজ্ঞপ্তি অনুযায়ী চাকুরী প্রার্থীগণ আবেদন করলে সে অনুযায়ী গত ২৯ অক্টোবর ২০১৫ইং ও পরবর্তীতে ১১ নভেম্বর ২০১৫ইং তারিখে ইন্টারভিউ এর জন্য প্রবেশপত্র প্রদান করেন মাদ্রাসা কর্তৃপক্ষ।

ওই মাদ্রাসায় চাকুরী প্রার্থী মোঃ আব্দুর রাজ্জাক, দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে সংশ্লিষ্ট মাদ্রাসা কর্তৃপক্ষের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আবেদন জানান, কোন কারণ ছাড়াই প্রবেশপত্রে নির্ধারিত তারিখে ইন্টারভিউ গ্রহণ না করেই গোপনে কোন ইন্টারভিউ ছাড়াই মাদ্রাসা কর্তৃপক্ষ পছন্দের ব্যক্তি মোঃ মঞ্জুরুল হককে অর্থের বিনিময়ে নিয়োগ দেন। অভিযোগের অনুলিপি তিনি উপজেলা শিক্ষা অফিসার ও দুর্গাপুর প্রেসক্লাবকে দিয়ে অবহিত করেছেন।

এই ব্যাপারে মাদ্রাসা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে, মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ওয়ালীউল্লাহ্ বলেন, অভিযোগের কোনো ভিত্তি নেই । তিনি বলেন মোঃ আব্দুর রাজ্জাক চাকুরী না পেয়ে এই সব মিথ্যা-বানোয়াট অভিযোগ করছে। পরিশেষে তিনি বলেন এই নিয়োগ প্রক্রিয়া সরাসরি অত্র আসনের সাংসদ বাবু ছবি বিশ্বাস নিয়ন্ত্রণ করেছে। তিনি সাংসদের ফোনে নির্দেশনা পেয়ে বিধি মোতাবেক কাজ করেছেন।

(এনএস/এস/ফেব্রুয়ারি১৩,২০১৬)