মৌলভীবাজার প্রতিনিধি : আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন, মানহানি ও অপবাদ দেয়ার অভিযোগে এবার মৌলভীবাজারে ডেইলি ষ্টার পত্রিকার প্রধান সম্পাদক সাংবাদিক মাহফুজ আনামের বিরুদ্ধে দশ কোটি টাকার মানহানির মামলা করেছেন মৌলভীবাজার জেলা সেচ্ছাসেবকলীগের সহ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক তারেক আহমদ চৌধূরী সুহেল।

সোমবার বেলা এগারোটার দিকে চীফ জুডিশিয়াল মাজেস্ট্যাট মোঃ বাহার উদ্দিন কাজী’র আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলা নং ৬৩/১৬ ধারা নং ৫০০/৫০১ মামলার বিবাদী ডেইলী ষ্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম,বাদী পক্ষের সাক্ষী হিসেবে ১ নং সাক্ষী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নেছার আহমদ,২নং সাক্ষী জেলা ক্রীরা সংস্থার সাধারন সম্পাদক আওয়ামীলীগ নেতা আলহাজ মিছবাউর রহমান, ৩ নং সাক্ষী জেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ ফজলুর রহমান,৪ নং সাক্ষী জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাহিদ আহমদ,৫ নং সাক্ষী লিটন রায়,৬ নং সাক্ষী জুয়েল আহমদের নাম উল্যেখ রয়েছে। মামলার বিবরণীতে উল্লেখ করা হয় যে ডেইলী ষ্টার সম্পাদক মাহফুজ আনাম এক/এগারো সরকারের সময়ে বর্তমান প্রধান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা চাদাবাজির সংবাদ পরিবেশন করে মানহানী করা হয়। মামলার সত্যততা নিশ্চিত করে বাদী পক্ষের ৩ নং সাক্ষী মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ ফজলুর রহমানের সাথে মুঠো ফোনে বক্তব্য জানতে চাইলে তিনি জানান আপনারা মাহফুজ আনামের বক্তব্য বিভিন্ন টিভিতে দেখেছেন একজন সত নির্ভীক সাংবাদিকের পক্ষে এ ধরনের মিথ্যা বক্তব্য কাম্য নয় ্ তিনি জন নেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা অপবাদ ও কলংক দিয়েছেন যার কারনে তার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে।

গত কয়েকদিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক,বিভিন্ন অনলাইন পোর্টাল,টেলিভিষন টকশো সর্ব শেষ মহান জাতীয় সংসদেও দেশের বহুল আলোচিত ও প্রচারিত ইংরেজী দৈনিক ডেইলি ষ্টার পত্রিকার প্রধান সম্পাদক সাংবাদিক মাহফুজ আনামের বিরুদ্ধে আলোচনা সমালোচনা চলছিল। সম্প্রতি সাংবাদিক মাহফুজ আনামকে নিয়ে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের ফেইসবুক স্ট্যাটাস কে কেন্দ্র করে দেশের বিভিন্ন জায়গায় মামলা হয় । এর পর থেকেই মুলত কয়েকদিন যাবত বিভিন্ন সংবাদ মাধ্যমে এ নিয়ে আলোচনা সমালোচনা চলতে থাকে।

বিগত ওয়ান ইলেবেন সরকারের সময়ে বর্তমান প্রধানমনত্রী শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নিতীর অভিযোগে মিথ্যা সংবাদ পরিবেশন ও মানহানির ঘটনার প্রেক্ষিতে ঐ সময় ডেইলি ষ্টার পত্রিকার ভুমিকা সম্প্রতি একটি বেসরকারী টেলিভিষন চ্যানেলে টকশো অনুষ্ঠানে মাহফুজ আনাম সরসরি স্বীকার করায় সরগরম হতে থাকে রাজনৈতিক মাঠ ও মিডিয়াঙ্গন। এর প্রেক্ষিতে বিভিন্ন জায়গায় মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা হতে থাকে।

(একে/এএস/ফেব্রুয়ারি ১৫, ২০১৬)