কুষ্টিয়া প্রতিনিধি : ইংরেজি দৈনিক ‘দ্য ডেইলি স্টার’-এর সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে কুষ্টিয়ার আদালতে একটি মামলা হয়েছে। আজ মঙ্গলবার সকাল দশটায় শুনানি হয়েছে।

মামলার বাদি আসাদুল হক সলেমান বলেন, ‘আমার বয়স ৬৫ বছর। ১৯৬৪ সাল থেকে আওয়ামী লীগের রাজনীতি করি। আমি মুজিবের সৈনিক। বঙ্গবন্ধু দেশ তৈরি করেছেন আর তার মেয়ে শেখ হাসিনা সোনার বাংলা করছে। সেখানে একজন শিক্ষিত সম্পাদক মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করেছে যা নেত্রীকে অপমান করা হয়েছে।’

৫০ হাজার কোটি টাকার মানহানির অভিযোগে কুষ্টিয়া অতিরিক্ত মূখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি করেন ‘আমরা মুজিব সেনা’ জেলা কমিটির সভাপতি আসাদুল হক সলেমান নামে এক নেতা। তিনি কুষ্টিয়া শহরের বাসিন্দা।

সোমবার বিকেল চারটায় মামলাটি বাদির পক্ষে দাখিল করেন কুষ্টিয়া আদালতের আইনজীবি আহমেদ মুনির।

তিনি বলেন, মামলাটি শুনানী শেষে আদালতে আমলে নিয়েছেন বিজ্ঞ বিচারক মোস্তাফিজুর রহমান।

অভিযোগে বলা হয়, ২০০৭ সালের ৩ জুন ডেইলি স্টার পত্রিকায় বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ বিরোধী ও মানহানিকর সংবাদ প্রকাশ করে। যা মাহফুজ আনাম ভুল স্বীকার করে একটি বেসরকারি টেলিভিশনে স্বীকারোক্তি দেয়। মাহফুজ আনাম বলেছিলেন, ‘সেনাবাহিনী নিয়ন্ত্রিত তত্বাবধায়ক সরকারের সময় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের সরবরাহ করা শেখ হাসিনার বিরুদ্ধে দূর্নীতির খবর যাচাই বাছাই না করে প্রকাশ করা সাংবাদিকতা জীবনের সবচেয়ে বড় ভুল।’ এমন উক্তি রাষ্ট্রদ্রোহিতা ও প্রধানমন্ত্রীর ব্যাপক মানহানি করেন যা ৫০ হাজার কোটি টাকার সমতূল্য।

(কেকে/এএস/ফেব্রুয়ারি ১৬, ২০১৬)