ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপায় উপজেলা প্রকৌশলী কার্যালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপির) ত্রিশ গ্রুপের প্রায় দেড় কোটি টাকার কাজ ভাগাভাগি করে নেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শৈলকুপা উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকৌশলীর সহায়তার ক্ষমতাসীন নেতাকর্মীরা এই টেন্ডারবাজির সঙ্গে জড়িত বলে অভিযো করেছেন স্থানীয় ঠিকাদাররা।

ফলে সিডিউল বিক্রির শেষ দিন রবিবার বিকেল ৫টা পর্যন্ত সাধারণ ঠিকাদাররা কোনো সিডিউলই কিনতে পারেনি।

অভিযোগ উঠেছে, শৈলকুপা উপজেলা প্রকৌশলীর অফিস থেকে কোথাও সিডিউল বিক্রির জন্য পাঠানো হয়নি।

ঝিনাইদহের ঠিকাদার লাল মুন্সি, চঞ্চল ও লাবু মিয়া জানান, শৈলকুপা উপজেলা প্রকৌশলীর কার্যালয় থেকে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ও উন্নয়ন তহবিলের আওতায় ত্রিশ গ্রুপের প্রায় দেড় কোটি টাকার উন্নয়নমূলক কাজের দরপত্র আহ্বান করা হয়। দরপত্রটি গত ১১ মে উপজেলা প্রকৌশলীর কার্যালয় থেকে টানিয়ে দেওয়া হয়।

তাদের ভাস্যমতে রবিবার এডিপির ত্রিশ গ্রুপের দেড় কোটি টাকার উন্নয়নমূলক কাজের দরপত্র বিক্রয় করার শেষ দিন ছিল।

রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ঝিনাইদহের ২০/২৫ জন ঠিকাদার এ দরপত্র ক্রয় করার জন্য ঝিনাইদহ এলজিইডি কার্যালয়ে বসে ছিলেন। সারাদিন বসে থাকার পরও দরপত্র শৈলকুপা উপজেলা প্রকৌশলীর কার্যালয় থেকে পাঠানো হয়নি।

ঝিনাইদহ এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মনোয়ার উদ্দিন জানান, আমরা শৈলকুপার এডিপির দেড় কোটি টাকার সিডিউল হাতে পায়নি। যার কারণে সিডিউল সময়মত ঠিকাদারদের কাছে বিক্রি করা সম্ভব হয়নি।

এদিকে সিডিউল না কিনতে পারায় ঠিকাদাররা রি-টেন্ডারের দাবি করেছেন।

(ওএস/এইচআর/জুন ০২, ২০১৪)