কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নে তৃণমূল নেতাদের ভোটে বিজয়ী প্রার্থী মাহমুদুল হাসান সুজন মোল্লাকে কেন্দ্র থেকে দলীয় মনোনয়ন না দেয়ায় তার সমর্থক-অনুসারীরা শনিবার বেলা ১১ টায় কলাপাড়া শহরে বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

কলাপাড়া প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জামাল মোল্লা, কৃষকলীগের সভাপতি খালেক খান, শ্রমিকলীগের সভাপতি অলিউল্লাহ, ছাত্রলীগ সভাপতি মোঃ হাসান প্রমুখ। একই দাবিতে কলাপাড়ার কুয়াকাটা, বড়বালিয়াতলী, চম্পাপুর, ধানখালী ইউনিয়নে বিক্ষোভ-সমাবেশ হয়েছে।

অপরদিকে চাকামইয়া ইউনিয়নের তৃণমূলের ভোটে বিজয়ী আব্দুল মান্নান খানকে পরিবর্তন করে বর্তমান চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামতকে কেন্দ্র থেকে মনোনয়ন দেয়ায় চাপা ক্ষোভ দেখা দিয়েছে। নেতাকর্মীরা দাবি করেন, হুমায়ুন কবির কেরামত বিগত উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরোধীতা করেছেন। তারা এসব ঘটনায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

একই দিনে টিয়াখালীতে মনোনয়ন প্রাপ্ত সৈয়দ শিমুলের সমর্থকরা আনন্দ মিছিল করেছে। বর্তমানে আওয়ামী লীগের নেতাকর্মীরা দু’টি ইউনিয়নের মনোনয়নকে নিয়ে স্পষ্টভাবে দ্বিধা-বিভক্ত হয়ে পড়েছে। বিরাজ করছে উত্তেজনা।

(এমকেআর/এএস/ফেব্রুয়ারি ২০, ২০১৬)