সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ কোরবান আলী (৩৮) কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাত সাড়ে নয়টার দিকে ইউনিয়নের সস্তাবাজ নামক স্থানে এই হত্যাকান্ড ঘটে। নিহত কোরবান ওই ইউনিয়নের সরাতৈল গ্রামের আলহাজ্ব আব্দুল আজিজের ছেলে।

থানা পুলিশ ও এলাকাবাসীদের সূত্রে জানা গেছে, কোরবান আলী সোমবার রাত সাড়ে ৯টার দিকে কাশিনাথপুর বাজার থেকে দুজন বন্ধুর সঙ্গে নিজ বাড়ি সরাতৈল গ্রামে ফিরছিলেন। কিছুদুর যাওয়ার পর পথিমধ্যে সস্তাবাজ গ্রাম সংলগ্ন সড়কের উপর ১০/১২ জন দূর্বৃত্তরা তার গতিরোধ করে। তাকে ধরে গলায় ও ঘারে ধারালো অস্ত্রদিয়ে উপর্যপুরী কুপিয়ে মারাত্বক জখম করে। এতে তার দেহ ঘার থেকে প্রায় দিঘন্ডিত হয়ে পড়ে। তাকে ফেলে রেখে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে তাকে উল্লাপাড়ার ২০ শয্যা হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।

এ বিষয়ে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই গ্রামে দীর্ঘদিন ধরে মোল্লা ও ডোগলা গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। এ নিয়ে গত ২০১২ সালে দুটি খুনের ঘটনাও ঘটে। বিষয়টি নিয়ে উভয় পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিলো। এই ঘটনার জের ধরে এই হত্যাকান্ড ঘটতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। মামলার প্রস্তুতি চলছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সুপার মিরাজ উদ্দীন আহমেদ মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

(এসএস/এএস/০১ মার্চ, ২০১৬)