কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, যে শিক্ষা আমরা দিচ্ছি, যারা নিচ্ছে সেটি হয়তো প্রকৃত শিক্ষা নয়। শিক্ষা পৃথক জিনিস।

যে শিক্ষা মানুষকে আলোকিত করে এবং তাঁর আলোয় দেশ আলোকিত হয় সেটিই প্রকৃত শিক্ষা। দেশে এখন শিশু হত্যার মতো জঘন্য ঘটনা ঘটেই চলছে। বাবা-মায়ের বিরুদ্ধে সন্তান হত্যার অভিযোগ উঠছে। এগুলো নিরসনের উপায় হচ্ছে মানুষকে সঠিক শিক্ষায় শিক্ষিত করা।

শুক্রবার রাতে পটুয়াখালীর কলাপাড়ার আনোয়ার উল ইসলাম মিয়া জুনিয়র একাডেমি (এ.আই.এম) মাঠে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কলাপাড়া উপজেলা শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদ পটুয়াখালী জেলা সভাপতি অধ্যক্ষ দেলোয়ার হোসেন’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইমামুল হক, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক আলো, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মনিরুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর এম জাহাঙ্গীর আলী ও কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলাউদ্দিন আহম্মেদ প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আঃ মোতালেব তালুকদার, পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আব্দুল্লাহ আল ইসলাম লিটন প্রমুখ। আলোচনা সভা শেষে তাঁরা পায়রা বন্দর পরিদর্শন করেন এবং কলাপাড়া প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

(এমকেআর/এএস/মার্চ ০৫, ২০১৬)