বিনোদন ডেস্ক : মঙ্গলবার থেকে ভারতে শুরু হচ্ছে ক্রিকেটের রোমাঞ্চকর টুর্নামেন্ট ‘আইসিসি ওয়ার্ল্ড টি২০ ২০১৬’। প্রতিদিন অনুষ্ঠিত হবে দু’টি করে ম্যাচ। প্রথম ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে ৩টায়, দ্বিতীয়টি রাত ৮টায়।

সব খেলা সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন ও জিটিভি।

এবারের টি২০ বিশ্বকাপে আটটি দল সরাসরি খেলবে মূলপর্বে। এগুলো হলো ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। বাছাইপর্ব থেকে আসবে দুটি দল। বাছাই পর্বে বাংলাদেশ ছাড়াও আছে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, হংকং, নেদারল্যান্ডস, আফগানিস্তান ও ওমান। ১০টি দল নিয়ে মূলপর্ব শুরু হবে আগামী ১৫ মার্চ, ফাইনাল হবে ৩ এপ্রিল।

মঙ্গলবার শুরু হচ্ছে আসরের বাছাই পর্ব। মূলপর্বে খেলতে হলে বাছাইপর্বের বাধা পেরোতে হবে বাংলাদেশকে। আগামী ৯ মার্চ ধর্মশালায় লাল-সবুজের সামনে প্রথম প্রতিপক্ষ নেদারল্যান্ডস। এরপর ১১ মার্চ আয়ারল্যান্ড ও ১৩ মার্চ ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

টি-২০ বিশ্বকাপের প্রতিটি খেলা শুরুর আগে ও খেলা শেষে মাছরাঙা টেলিভিশনে সরাসরি দেখানো হবে ‘পাওয়ার প্লে’। এতে অংশ নেবেন দেশের বর্তমান ও সাবেক ক্রিকেটার এবং বিশ্লেষকরা।

এদিকে খেলা সম্প্রচারের পাশাপাশি জিটিভি প্রচার করবে ক্রিকেট নিয়ে একাধিক অনুষ্ঠানের। প্রতিদিনের ম্যাচের শুরু ও মধ্যবিরতিতে সরাসরি থাকছে ‘ক্রিকেট এক্সট্রা’। ম্যাচ শেষে সরাসরি সম্প্রচার করা হবে ‘ক্রিকেট ম্যানিয়া’। রাত সাড়ে ১২টায় রয়েছে প্রতিদিনের ম্যাচের গুরুত্বপূর্ণ অংশ নিয়ে ‘ক্রিকেট হাইলাইটস’। অনুষ্ঠানগুলো উপস্থাপনা করবেন সামিয়া আফরিন, মারিয়া নূর ও শ্রাবণ্য তৌহিদা।

(ওএস/এএস/মার্চ ০৭, ২০১৬)