বান্দরবান প্রতিনিধি :বান্দরবানে প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে দুটি গুরুত্বপূর্ণ সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে। একটি হলো বান্দরবান-কেরানীরহাট অন্যটি বারআউলিয়া-টংকাবতী সড়ক। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বান্দরবান কেরানীরহাট সড়ক ও বারআউলিয়া টংকাবতী সড়ক দুটি ব্যবহারের প্রায় অনুপযোগী হয়ে পরেছিল। অর্থমন্ত্রণালয় থেকে বরাদ্দ পাওয়ার পর অবশেষে সড়ক দুটির সংস্কার কাজ শুরু করা হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে ১১টায় পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সড়ক দুটির সংস্কার কাজের উদ্ধোধন করেন। এ সময় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্যসাপ্রু মারমা, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সড়ক বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম, বান্দরবান সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী তোফায়েল মিয়া প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর আন্তরিকতা আছে বলে পাহাড়ি অঞ্চলের মাটি মানুষের উন্নয়ন ও কল্যাণে বিশেষ অর্থবরাদ্ধ দিয়ে দ্রুত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।‘পার্বত্য শান্তি চুক্তি সম্পাদনের পর থেকে পার্বত্যাঞ্চলে উন্নয়নের ছোঁয়া লেগেছে। আওয়ামী লীগ সরকার পার্বত্যবাসীর উন্নয়নে অত্যন্ত আন্তরিক। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে পাহাড়ের মানুষের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে চায় সরকার। তিনি আরো বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমেই পার্বত্য চট্রগ্রামের পিছিয়ে পড়া মানুষের অর্থনৈতিক অবস্থার পরিবর্তন সম্ভব। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে এখন প্রতিটি এলাকায় যাতায়াত সহজ হয়েছে।



(এএফবি/এস/মার্চ১২,২০১৬)