স্টাফ রিপোর্টার :'সিনিয়র ভাইস চেয়ারম্যান' পদের কাজ সুনির্দিষ্ট করতে গঠনতন্ত্র সংশোধন করছে বিএনপি। কাউন্সিলের আগে শনিবার এক আলোচনা সভায় বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এই সংশোধনী প্রস্তাবের কথা আনুষ্ঠানিকভাবে জানান। সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসেবে তারেক রহমানের কাজ সুনির্দিষ্ট নয় এমন মন্তব্য করে তিনি বলেন, আমরা নিজেরাই সাংগঠনিকভাবে তারেক রহমানকে অনেকটা নিষ্ক্রিয় করে রেখেছি।'

তিনি আরো বলেন, 'সঠিকভাবে তার কাছে কোনো দায়িত্ব নাই। চেয়ারপারসন যতক্ষণ উপস্থিত থাকবেন, তারেক রহমান নিষ্ক্রিয় থাকবেন।' এ সময় তিনি উদাহরণ টেনে বলেন, দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সার্বক্ষণিক দফতরের দায়িত্ব পালন করেন। তেমনি স্থায়ী কমিটির সদস্য হিসেবে আমাদের দায়িত্ব সীমাবদ্ধ থাকে না, পার্টির চেয়ারম্যান যখন নির্দেশ দেন, সেখানে কাজ করতে পারি।

উল্লেখ্য, বিএনপি'র চেয়ারপার্সনের পদে মা খালেদা জিয়ার পাশাপাশি জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান পদে তারেক ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আগামী ১৯ মার্চ কাউন্সিল অধিবেশনে তা অনুমোদন পাবে বলে দলের নেতারা জানিয়েছেন।


(ওএস/এস/মার্চ১২,২০১৬)