দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি :নেত্রকোনায় কলমাকান্দা উপজেলার চন্দ্রডিংগা গ্রামের বালুর মাঠে কৃষক ও যুব সংগঠনের আয়োজনে, বারসিক কলমাকান্দা রিসোর্স সেন্টার‘র সহায়তায় দিনব্যাপি এক আন্ত: প্রজন্ম সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

কৃষক সংগঠনের সভাপতি সুনীল মারাক এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কৃষক সংগঠন এর সদস্য হাবিবুর রহমান, হায়দার আলী, প্রজাপতি সাংমা, সাগাল চিসিক, উপজেলা কৃষক সংগঠনের সভানেত্রী আয়েশা আক্তার, বারসিক কর্মকর্তা অর্পনা ঘাগ্রা, গুঞ্জন রেমা, মি. অপু, তোবারক হোসেন খোকন প্রমুখ।

বক্তারা বলেন, প্রতিবছর পাহাড়ী ঢলে উজান থেকে বালু নেমে হাজার হাজার একর ফসলী জমিতে নষ্ট হয়ে যাচ্ছে। আমাদের এলাকার অনেক কৃষকই গরীব, আমাদের একমাত্র সম্বল এই ফসলী জমি। আমরা দেশবাসীর কাছে আবেদন জানাই, আমাদের জন্য একটা কিছু করুন। নয়তো আমাদের পরিবার পরিজন নিয়ে রাস্তায় দাঁড়াতে হবে। আজকের এই সমস্যা গুলো সংলাপের মাধ্যমে যুবকদের মাঝে ছড়িয়ে দিতে চাই।

এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান বলেন, চন্দ্রডিংগা এলাকায় প্রতিবছরই পাহাড়ী ঢলে বাঁধভেঙ্গে নতুন নতুন এলাকার জমিতে বালু পড়ে ফসলি জমি নষ্ট হচ্ছে, আমি এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য মহোদয়ের সাথে কথা বলেছি। তিনি এলাকা পরিদর্শন করে এর দ্রুত ব্যাবস্থা নিবেন বলে জানিয়েছেন। সভা শেষে যুবক, কৃষক ও প্রবীণদের জন্য বিভিন্ন প্রতিযোগিতামুলক খেলা ও প্রবীণ অধিকার বিষয়ে বাউল গান পরিবেশন করা হয়।


(এনএস/এস/মার্চ১৩,২০১৬)