আহম্মদ ফিরোজ,  ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে দায়ের করা একটি মানহানি মামলায় স্বশরীরে হাজিরা দিয়ে আদালত থেকে জামিন পেয়েছেন সাংবাদিক মাহফুজ আনাম। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১০টার দিকে ফরিদপুরের ১ নং আমলী আদালতে হাজির হয়ে জামিন প্রার্থণা করলে আদালত ৩ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ৩ জুন ইংরেজি দৈনিক ডেইলি ষ্টার পত্রিকায় আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ভিত্তিহীন সংবাদ প্রকাশের অভিযোগে ফরিদপুরের সিনিয়র জুডিশিয়াল আদালতে একটি মামলা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট জাহিদ বেপারী। মামলা নং সদর সিআর১১৩/১৬।

মামলার আর্জিতে উল্লেখ করা হয়, উক্ত সংবাদ পরিবেশন করায় বাংলাদেশ আওয়ামী লীগ ৫০ কোটি টাকা ও বাদি ব্যক্তিগতভাবে ৫ লাখ টাকার সম্মানহানী হয়েছে। মামলাটি আমলে নিয়ে ২৫ মার্চের মধ্যে মাহফুজ আনামকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

এ মামলায় আজ মঙ্গলবার স্বশরীরের আদালতে হাজির হন মাহফুজ আনাম। মামলায় মাহফুজ আনামের পক্ষে আদালতে ছিলেন অ্যাডভোকেট বিশ্বজিৎ গাঙ্গুলী, অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু, অ্যাডভোকেট গোলাম রব্বানী রতন, অ্যাডভোকেট উৎপল দত্ত সহ অন্যরা। মামলার পরবর্তী তারিখ আগামী ২৫ মে ধার্য্য করা হয়েছে।




(এএফ/এস/মার্চ১৫,২০১৬)