মাগুরা প্রতিনিধি : মাগুরায় আজ বুধবার (১৬মার্চ)প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অত্যাধুনিক মোবাইল থেরাপী ভ্যানের উদ্বোধন করা হয়েছে। জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশন জেলার প্রত্যন্ত অঞ্চলের প্রতিবন্ধীদের থেরাপী সেবা নিশ্চিত করার জন্য এ ভ্যান প্রদান করেছে।

সকাল ১০টায় স্থানীয় পুলিশ লাইন মাঠে ৪ কোটি টাকা মূল্যমানের সর্বাধুনিক প্রযুক্তি সম্পন্ন এ ভ্যানের উদ্বোধন করেন মাগুরা সদর উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: রুস্তম আলী। ভ্র্যাম্যমান এ ভ্যানটি জেলার বিভিন্ন উপজেলা ও প্রত্যন্ত গ্রামে গিয়ে প্রতিবন্ধীদের থেরাপী সেবা প্রদান করবে।

এ উপলক্ষে পুলিশ লাইন সম্মেলন মঞ্চে আয়োজিত আলোচনাসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়ারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, জেলা সমাজ সেবা অফিসার জাহিদুল আলম, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ আনোয়ারুল ইসলাম ও অন্যরা।

সভায় জানানো হয়- এ ভ্যানের মাধ্যমে জেলার প্রত্যন্ত অঞ্চলে গিয়ে প্রশিক্ষিত চিকিৎসকরা সমাজ সেবা অধিদপ্তরের নিবন্ধিত প্রতিবন্ধীদের বাত, ব্যাথা, স্ট্রোক, প্যারালাইসিসসহ বাক প্রতিবন্ধীদেরও বিশ্বের সর্বাধুনিক থেরাপে দেয়া হবে। ভ্রাম্যমান এ ভ্যান ও জেলায় স্থাপিত প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের মাধ্যমে জেলার মোট ২৯ হাজার ৮০৮জন প্রতিবন্ধীকে নানাভাবে সেবা প্রদান করা হবে।


(ডিসি/এস/মার্চ১৭,২০১৬)