সমরেন্দ্র বিশ্বশর্মা ,কেন্দুয়া থেকে :নেত্রকোনার কেন্দুয়া উপজেলার সীমান্তবর্তী দলপা ইউনিয়নের ঐতিহ্যবাহী বেখৈরহাটি বাজারে বৃহস্পতিবার রাতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।এতে একটি বসতঘরসহ ১৭ টি দোকানপাঠ ভস্মিভূত  হয়। ধারণা করা হচ্ছে অগ্নিকাণ্ডে ব্যবসায়ীদের নগদ টাকাসহ প্রায় ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

কেন্দুয়া ফায়ার সার্ভিস অফিস ও বাজারের ব্যবসায়ী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত অনুমান ১২টার দিকে বাজারের সাগর ষ্টোরের গুদাম ঘর থেকে এঅগ্নিকাণ্ডের সূত্রপাত । তবে ওই গুদাম ঘরে কোন বৈদ্যুতিক সংযোগ ছিলনা। এ কারণে আগুন লাগার সূত্র নিয়ে ও রহস্যের সৃষ্টি হয়েছে।

ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে বাজারের সাদেক মিয়ার সাগর ষ্টোর, কাঞ্চন মিয়ার রড সিমেন্টের দোকান, সেলিম মিয়ার সার ও কীটনাশক দোকান, সিরাজুল ইসলামের সিরাজ মেডিকেল হল, কাঞ্চন মিয়ার মাছের খাদ্যের দোকান, কামরুজ্জামান রুপকের রুপক ট্রেডার্স , আবু সায়েম তালুকদারের আশা ট্রের্ডাস, সুভাস দেবনাথের মা বস্ত্রালয়, আনিছ মিয়ার মের্সাস তায়েবা ট্রের্ডাস, মজিবুর রহমানের সার ও কীটনাশক দোকান, দেলোয়ার হোসেন দেলোয়ার ট্রের্ডাস, আব্দুস সাত্তারের সার ও কীটনাশক দোকান, বেনী মাদব ঘোষের মাদব বস্ত্রবিতান, ইসলাম উদ্দিনের সার ব্যবসার দোকান, আব্দুল মন্নাফের সার ব্যবসার দোকান ব্যবসা ও সেরজি মিয়ার বসতবাড়ির ৪টি ঘর ভস্মিভূত হয়।

আগুনের লেলিহান শিখা মুর্হুতেই চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কেন্দুয়া উপজেলা,নেত্রকোণা সদর ও ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশনের দমকল বাহিনীর সদস্যরা ।এলাকাবাসীর সহায়তায় দু’ঘন্টা অগ্নি নির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হন।

শুক্রবার জেলা প্রশাসক ড.মোঃ মুশফিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আনোয়ার হোছাইন আকন্দ, উপজেলা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভূইয়া,উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মুতাসিমুল ইসলাম ঘটনার স্থল পরিদর্শন করেন। এব্যাপারে কেন্দুয়া থানার ওসি অভিরঞ্জন দেব বলেন, আগুনের সূত্রপাতের বিষয়টি তদন্ত করা হচ্ছে।




(এসবিএস/এস/মার্চ১৮,২০১৬)