হাবিবুর রহমান : চলচ্চিত্র সাংবাদিক সমিতির ( বাচসাস) উদ্দ্যোগে  জাতীয় প্রেসক্লাবে বাচসাস এর প্রতিষ্ঠাকালীন সদস্য, এস এ টিভির উপদেষ্টা, দৈনিক জনপদের সম্পাদক, প্রবীণ সাংবাদিক হারুনুর রশিদ খানের স্মরনে শ্রদ্ধাঞ্জলি সমাবেশ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সাংবাদিক হারুনুর রশিদ খানকে স্মৃতিচারন করে তার শুভাকাংখী ও দীর্ঘদিনের কর্মজীবনের সহকর্মীরা বলেন, তার মতো সাংবাদিক হারিয়ে আমারা খুবই শোকাহত এবং মর্মাহত। তার মত বস্তনিষ্ঠ সাংবাদিকতা এখন তেমন একটা দেখা যায় না। তার লেখনি শক্তির সাংবাদিকতার প্রভাব না থাকলে চলচিত্র জগতটাও ঝিমিয়ে পড়ত। কেউ বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ করলে তিনি সাথে সাথে জবাব দিতেন।

সভায় উপস্থিত ছিলেন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সভাপতি আব্দুর রহমান, ঢাকা রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশের) সাধারণ সম্পাদক ওমর ফারুক, চলচিত্র প্রযোজক এ এম মাহাদী খান, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ইকবাল কবির নিশান, জাতীয় শ্রমিক লিগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশের) জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি, সাংবাদিক শহিদুল হক খান,কায়কবাদ মিলন, মফিজুর রহমা বাবু সহ আরো অনেকে।

গত ২ মার্চ রাতে রাজধানীর খিলগাঁওয়ে বাসায় এশিয়া কাপের বাংলাদেশ-পাকিস্তান খেলা দেখার সময় আমিরের বলে মাশরাফি ছক্কা হাঁকানো দেখে হারুনুর রশিদ খানের চিৎকার তার জন্য কাল হয়ে দাড়ায়। পরে বারডেম হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সভার শেষ পর্যায়ে দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী ও আশির দশকে সাড়া জাগানো নায়িকা পারভিন সুলতানা দিতির মৃত্যুর সংবাদে উপস্থিত সকলে এক মিনিট দাড়িয়ে নীরবতা পালন করেন।

(ওএস/এএস/মার্চ ২১, ২০১৬)