সাতক্ষীরা প্রতিনিধি : গত ২২ মার্চ কুমিল্লার ময়নামতি উপজেলার কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনুকে (২১) গণধর্ষণ শেষে নির্মমভাবে নির্যাতন চালিয়ে হত্যা ও সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সংগঠিত বিভিন্ন হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার সকাল ১০ টায় আশাশুনি- সাতক্ষীরা সড়কের সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে  এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচি চলাকালে এসব হত্যাকান্ডের সাথে জড়িত প্রকৃত হত্যাকারিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। সাংস্কৃতিক কর্মী, মানবাধিকার সংগঠনের কর্মী, গণমাধ্যম কর্মী, ছাত্র-ছাত্রী ও সচেতন নাগরিক সমাজের নেতৃবৃন্দ এ কর্মসূচীর আয়োজন করে।

হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম, সাতক্ষীরার সভাপতি ও মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্তের পরিচালনায় তনুর বাবার আকুতি পাঠ করে শোনান কলেজ ছাত্রী অদিতি অদিৃ সৃষ্টি।

এ েসময় বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিসেস রুবি আক্তার, আল্ মাহামুদ পলাশ, তৃপ্তি মোহন মল্লিক, নাসরিন খাঁন লিপি, কন্ঠ শিল্পি আবু আফফান রোজ বাবু,শামীমা পারভিন রত্না বেগম, মাষ্টার শহিদুল ইসলামসহ জেলার সাংস্কৃতিক ও নাট্যাঙ্গনের ব্যক্তিত্বরা।

(আরকে/এএস/মার্চ ২৪, ২০১৬)