কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি :পটুয়াখালীর কলাপাড়ার বহুল আলোচিত শিশু শিক্ষার্থী তাসিন (৪) হত্যার দ্রুত বিচারের দাবিতে প্রেসক্লাবের সামনে প্রতিবাদ র‌্যালী ও মানববন্ধন কর্মসূচী পালন হয়েছে।

রবিবার বেলা ১১টায় ঘন্টা ব্যাপী মানববন্ধনে শতশত ছাত্র-ছাত্রী, শিক্ষক, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়। কলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকরা এ কর্মসূচীর অয়োজন করেন।

এ সময় বক্তব্য রাখেন, মঙ্গলসুখ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হেসেন, মুক্তিযোদ্ধা হাবিবুল্লাহ রানা, নিহত শিশু তাসিনের পিতা গাজী মজিবুর রহমান, শিক্ষিকা সাহেলা পারভীন, শিক্ষক শাহ সুজা, মোস্তাফিজুর রহমান প্রমুখ।

দীর্ঘ ৪৭ দিন অতিবাহিত হলেও এখনও অন্ধকারে পুলিশ। এখনও গ্রেফতার করতে পারেনি তাসিন হত্যাকারীদের। মানববন্ধনে বক্তারা তাসিন হত্যা মামলা সিআইডিতে স্থানান্তরের দাবি জানিয়ে বলেন, দ্রুত সময়ের মধ্যে মামলার অগ্রগতি ও হত্যাকারীদের গ্রেফতার করা না হলে শিশু নির্যাতনের বিরুদ্ধে কলাপাড়ায় “ শিশু মঞ্চ” গঠন করে লাগাতার কর্মসূচী পালনের ঘোষণা দেন।

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি অ্যালফাবেট কিন্ডারগার্টেণ স্কুলের প্লে-শ্রেণির শিক্ষার্থী গাজী মাহিয়ান তাসিন কলাপাড়া পৌরশহরের রহমতপুর এলাকার নিজ বাসা থেকে নিখোঁজের সাড়ে পাঁচ ঘন্টাপর পার্শ্ববর্তী বাড়ির পিছনের পুকুর পার থেকে তার লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় তাসিনের পিতা গাজী মজিবুর রহমান কলাপাড়া থানায় ১০ ফেব্রুয়ারি অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় সন্দেহজনক হিসেবে তাসিনের মেজচাচীকে গ্রেফতার করে দুই দফা রিমান্ডে নিয়ে কোন তথ্য বের করতে পারেণি পুলিশ। পুলিশ তাসিন হত্যার আলামত ডিএনএ পরীক্ষার পাঠায় ।


(এমকেআর/এস/মার্চ২৭,২০১৬)