সাতক্ষীরা প্রতিনিধি : স্বাধীনতা দিবস উপলক্ষে  সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার ফতেপুর হাইস্কুল মাঠে মঞ্চস্থ নাটকে মহানবীকে কটুক্তি সম্পর্কিত কাল্পনিক ঘটনায় ২০১২ সালের ৩১ মার্চ ফতেপুর গ্রামের কয়েকটি বাড়ি, সাংস্কৃতিক পরিষদ, শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনার অন্যতম আসামী বিএনপি নেতা নুরুজ্জামান পাড়কে পুলিশে গ্রেফতার করেছে। বৃহষ্পতিবার সন্ধ্যায় তাকে তার বাড়ির সামনে থেকে গ্রেফতার করা হয়।তিনি কালীগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামের মৃত এন্তাজ পাড়ের ছেলে।

কালীগঞ্জ থানার সহকারি উপপরিদর্শক নিয়াজ মোহাম্মদ খান জানান. ২০১২ সালের ৩১ মার্চ ফতেপুর স্কুলের শিক্ষিকা মিতা রানী বালা ও লক্ষীপদ মণ্ডলের বাড়িতে অগ্নিসংযোগ, ভাঙটুর ও লুটপাটের মামলার (জিআর-৮৭, কালী) অভিযোগপত্রভুক্ত আসামী নুরুজ্জামান পাড়(৫৭)। গ্রেফতারি পরোয়ানা নিয়ে সে দীর্ঘদিন পালিয়ে ছিল। গোপন সংবাদের ভিত্তিতে বৃহষ্পতিবার সন্ধ্যায় তাকে তার বাড়ির সামনে থেকে গ্রেফতার করা হয়।

স্থানীয়রা জানান, ২০১২ সালের ২৭ মার্চ ফতেপুর হাইস্কুলে মঞ্চস্ত নাটকে মিতা রানী বালা ছিলেন মেয়েদের নাটকের শিক্ষক। শুধুমাত্র হিন্দু সম্পদ্রায়কে বিপন্ন করতে নুরুজ্জামান পাড় ওই বছরের ৩০ মার্চ দুপুর ১২টার দিকে নাটকে মহানবীকে কটুক্তি করার অভিযোগে বাড়ি থেকে মোটর সাইকেলে তুলে এনে পুলিশে দেয় নুরুজ্জামান পাড়। পরদিন তার বাড়ি ভাঙচুর ও লুটপাটে অংশ নেয় নুরুজ্জামান।

প্রসঙ্গত, বৃহষ্পতিবার ফতেপুর ও চাকদাহে সহিংসতা সৃষ্টির চার বছর পুর্তি উপলক্ষে বিশেষ প্রতিবেদন প্রকাশিত হয়। তাতে নুরুজ্জামান পাড় বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছে মর্মে উল্লেখ করা হয়।

(আরএনকে/এস/মার্চ৩১,২০১৬)