কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশপত্র বিতরনের জন্য প্রত্যেকের কাছ থেকে সর্বোচ্চ দুই হাজার টাকা, কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজে সর্বোচ্চ ১৩’শ টাকা আদায় করাসহ আবার মূল্যায়ন পরীক্ষার ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ২০০ টাকা নেয়া হচ্ছে। একই ভাবে ধানখালী ডিগ্রি, মোজাহারউদ্দিন বিশ্বাস অনার্স কলেজ এবং কলাপাড়া মহিলা কলেজে সর্বোচ্চ আটশ টাকা করে প্রবেশপত্র বাবদ নেয়ার অভিযোগ রয়েছে।

কলাপাড়ার ছয়টি কলেজের মোট ১১৭৮ পরীক্ষার্থীর কাছ থেকে কয়েক লাখ টাকা প্রবেশপত্র বিতরনের সময় অতিরিক্ত হাতিয়ে নেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অথচ কেন্দ্র ফি মাত্র তিনশ টাকা।

এক অভিভাবক অভিযোগ করেন,তাকে ১৫০০ টাকা দিতে হয়েছে মেয়ের জন্য প্রবেশপত্র সংগ্রহ করতে। এভাবে টাকা আদায় হলেও কোন শিক্ষার্থী প্রতিবাদ করছেন না, পরীক্ষা চলাকালে তাদের রোষানলে পড়ার ভয়ে।

মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজ অধ্যক্ষ কালিম মাহমুদ জানান, প্রবেশপত্র বাবদ এক টাকাও নেয়া হয়না। শুধুমাত্র কেন্দ্র খরচ বাবদ বিভিন্ন খাতে কিছু টাকা নেয়া হচ্ছে।
খানাবাদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সি এম সাইফুর রহমান খান জানান, প্রবেশপত্র ফ্রি। যাদের বেতন এবং কেন্দ্র ফি বাকি রয়েছে তা নেয়া হচ্ছে।


(এমকেআর/এএস/এপ্রিল ০১, ২০১৬)