বেরোবি প্রতিনিধি:কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুরের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

আজ সোমবার বেলা ১২টায় বিভাগের শিক্ষার্থীদের সংগঠন জার্নালিজম স্টুডেন্টস ফোরাম (জেএসএফ) এই মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি একাত্মতা ঘোষণা করে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘন্টাব্যাপী আয়োজিত মানববন্ধনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক শিক্ষার্থী ছাড়াও শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানসহ অন্যান্য বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ নজরুল ইসলাম, বেরোবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণ (রিষিণ পরিমল), বিভাগীয় শিক্ষক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, বিভাগের শিক্ষার্থী মনোয়ার হোসেন, রায়হান ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তারা নৃশংস এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমালোচনা করেন। তাঁরা বলেন, স্বাধীনতার ৪৫ বছর পরেও দেশের মানুষ স্বাধীনভাবে চলাফেরা করতে পারছে না, প্রতিনিয়ত তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগছে। দেশে বিভিন্ন সময়ে ঘটে যাওয়া ঘটনাগুলোর সঠিক বিচার না হওয়ার কারণেই বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে বলে অভিযোগ করেন বক্তারা।

(এসআএস/এস/এপ্রিল০৪,২০১৬)