কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কাক,কুকুরে কয়েক ঘন্টা ধরে টানাটানি করা একটি রক্তমাখা ব্যাগ থেকে উদ্ধার করা হয়েছে এক মানব শিশুর ভ্রুন।

কাকের দল শিশুটির মুখমন্ডল, মাথা, হাত, পিঠ ঠোকড়ে ক্ষত করে দেয়। ছিড়ে খায় নাড়ি-ভুড়ি। পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের হেলিপ্যাড (হাইস্কুল খেলার মাঠ) থেকে সোমবার বিকালে এই শিশুর ভ্রুন উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে গোটা এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।

খবর পেয়ে কলাপাড়া থানা পুলিশ ৪/৫ মাস বয়সী শিশুর ভ্রুনটি উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে একটি রক্তমাখা পলিথিন ও ব্যাগ উদ্ধার করা হয়। সন্ধায় ময়নাতদন্তের জন্য ভ্রুনটি পটুয়াখালী মর্গে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানান, জনবহুল এই হেলিপ্যাডের উপরে হয়তো সোমবার দুপুরের কোন একসময় ব্যাগে ভরে শিশুর ভ্রুন ফেলে রেখে যায় পাষন্ডরা। হয়তো কলাপাড়ার কোন ক্লিনিক বা বাসায় অবৈধ গর্ভপাত ঘটিয়ে এখানে সুযোগ বুঝে ব্যাগে ভরে ফেলে গেছে। কাক-কুকুরে টানাটানি না করলে হয়তো মানুষের নজরেই আসতো না। এরআগেও শহরের বঙ্গবন্ধু কলোনী এলাকায় নদীর চর থেকে এক মানব শিশুর গলিত ভ্রুন উদ্ধার করা হলেও ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে পারেণি পুলিশ।

কলাপাড়া থানার ওসি জি এম শাহনেওয়াজ জানান, শিশুটির ভ্রুনের ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ অবৈধ গর্ভপাতের সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হবে বলে তিনি জানান।

(এমকেআর/এএস/এপ্রিল ০৫, ২০১৬)