বাকৃবি প্রতিনিধি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নির্মাণাধীন নতুন একটি ছাত্রী হলের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড.মো. আলী আকবর নতুন হলের উদ্বোধন করেন। তবে নতুন হলের এখনো কোনো নামকরন করা হয়নি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড.মো. আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড.মো. জসিমউদ্দিন খান, প্রভোষ্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড.সুকুমার সাহা ও প্রক্টর অধ্যাপক ড. একেএম জাকির হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নতুন ছাত্রী হলের প্রভোস্ট এবং সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন বারি।

পাঁচতলা বিশিষ্ট নতুন হলের এক পাশে ৪র্থ তলা পর্যন্ত কাজ সম্পন্ন হয়েছে। প্রাথমিক পর্যায়ে অনিরাপদ চাষী ভবন, হেলথ কেয়ার সেন্টার ও বিভিন্ন হলের গণরুম থেকে ৩৯০ জন ছাত্রীকে নতুন হলে সিট দেওয়া হচ্ছে। ইতোমধ্যে ছাত্রীরা হলে উঠতে শুরু করেছে। হলের কাজ পূরোপুরি সম্পূর্ণ হলে অন্য ছাত্রীদেরও পর্যায়ক্রমে উঠানো হবে।

উল্লেখ্য, বাকৃবিতে গত তিন-চার বছরে ছাত্রী সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়লেও বাড়েনি ছাত্রী হলের সংখ্যা। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের মোট শিক্ষার্থীর অর্ধেকই ছাত্রী। ছাত্রদের জন্য ৯টি হল থাকলেও ছাত্রীদের জন্য রয়েছে মাত্র ৩টি হল।

(এসএস/এএস/এপ্রিল ০৮, ২০১৬)