কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কুয়াকাটা-কলাপাড়া সড়কের শেখ রাসেল সেতু অবরোধ করে ঘন্টাব্যাপী মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

কলাপাড়ার আলোচিত শ্রমিকলীগ নেতা আব্দুল মন্নান গাজী হত্যার ৪৭ দিন অতিবাহিত হলেও পুলিশ হত্যাকারীদের গ্রেফতার করতে না পারায় রবিবার সকালে একঘন্টা সেতু অবরোধ করে মানববন্ধন কর্মসূচী পালন করে কলাপাড়ার কুয়াকাটা,আলীপুর, মহীপুরের হাজার হাজার মানুষ।

এ সময় কুয়াকাটায় ভ্রমণে আসা পর্যটকবাহী বাস, মাইক্রোবাস আটকা পড়লেও পর্যটকরাও দুর্ভোগ সহ্য করে এই কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করেন।

শ্রমিক লীগের আয়োজনে এই কর্মসূচীতে বক্তব্য রাখেন, লতাচাপলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা. সিদ্দিকুর রহমান, শ্রমিকলীগ সভাপতি মালেক হাওলাদার, নিহত মন্নানের বাবা খালেক গাজী ,ভাই আসাদুল গাজী প্রমুখ। সভায় বক্তারা, হত্যাকান্ডের ৪৭ দিন অতিবাহিত হলেও প্রশাসন এখনও কোন ক্লু খুঁজে বের করতে পারেনি। গ্রেফতার হয়নি মামলার কোন আসামী।

সভায় বক্তারা বলেন, প্রশাসনের আন্তরিকতার অভাবে কলাপাড়ার শিশু সুমি, পান দোকানদার মনির, ছাত্রলীগ নেতা নুরুজ্জামানসহ আলোচিত বেশ কয়েকটি হত্যার ঘটনা ঘটলেও কোন মামলারই বিচার হয়নি। গ্রেফতার হয়নি তাসিন হত্যাকারীরাও। তাই মন্নানসহ সকল হত্যাকারীদের চিহিৃত করে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

কুয়াকাটায় ভ্রমনে আসা ঢাকার পর্যটক শাফিন, নাসির হাওলাদার বলেন, তাঁরা কুয়াকাটা ঘুরতে এসেছেন। কিন্তু শেখ রাসেল সেতুতে মানুষের প্রতিবাদ কর্মসূচী দেখে তারাও একাত্মতা প্রকাশ করেন। সাম্প্রতিক দেশের বিভিন্ন স্থানে একাধিক হত্যা ও লাশ উদ্ধার হলেও বেশিরভাগ হত্যাকান্ডেরই কোন রহস্য উম্মোচন হয়না, গ্রেফতার হয়না খুনীরা। তারাও মন্নান হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানান।

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি মন্নানকে নৃশংসভাবে হত্যা করে লাশ রাস্তার পাশে খাদে ফেলে রাখে। এ ঘটনায় পরদিন থানায় মামলা হলেও এখনও গ্রেফতার হয়নি কোন আসামী।

এ ব্যাপারে কলাপাড়া থানার ওসি জিএম শাহ নেওয়াজ সাংবাদিকদের জানান, মন্নান হত্যাকারীদের গ্রেফতার ও হত্যার রহস্য বের করার জন্য মামলাটি পটুয়াখালী গোয়েন্দা বিভাগে হস্তান্তর করা হয়েছে। পুলিশও চেষ্টা করছে।

(এমকেআর/এএস/এপ্রিল ১১, ২০১৬)