স্টাফ রিপোর্টার : ফরিদপুরে ৫৭ ধারার মামলায় সাংবাদিক প্রবীর সিকদারের  বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে ফরিদপুর পুলিশ। এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের মানহানি হয়েছে সাংবাদিক প্রবীর সিকদারের  লেখায় এই মর্মে ফরিদপুরের সরকারি উকিল স্বপন পালের দায়ের করা ৫৭ ধারার মামলায় মঙ্গলবার ফরিদপুরের আদালতে প্রবীরের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে ফরিদপুরের কোতোয়ালি থানা পুলিশ।

গত ১৬ আগস্ট ২০১৫ ওই মামলায় সাংবাদিক প্রবীর সিকদারকে গ্রেফতার করে চূড়ান্ত নির্যাতন করা হয়। ১৮ আগস্ট আদালতে হাজির করা হলে প্রবীর তার ওপর পুলিশী নির্যাতনের বর্ণনা দেন। কিন্তু আদালত রহস্যজনক কারণে মামলার নথিতে সেই নির্যাতনের কথা এড়িয়ে যান।

পুলিশ ওইদিন ১০ দিন রিমান্ডের আবেদন জানালে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।পরে দেশে বিদেশে তীব্র প্রতিবাদের মুখে রিমান্ডে না নিয়েই গত ১৯ আগস্ট প্রবীরকে নাটকীয় কায়দায় জামিনে মুক্তি দেওয়া হয়। পরে আদালত প্রবীরকে হাজিরা অব্যাহতি দিয়ে উকিল হাজিরার ব্যবস্থা করেন। মামলায় বেশ কয়েকটি তারিখ গেলেও মামলার বাদি বা পুলিশের কোনও তৎপরতা লক্ষ্য করা যায়নি। ফরিদপুরের সন্ত্রাস নিয়ে সাংবাদিক প্রবীর সিকদারের অব্যাহত লেখালেখির মুখে আজ হটাত করেই পুলিশ তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।

রাজনৈতিক গডফাদারদের নির্দেশনায় পুলিশের দায়ের করা এই মামলা ও চার্জশিট নিয়ে তিনি মোটেই বিচলিত নন এ কথার উল্লেখ করে সাংবাদিক প্রবীর সিকদার বলেন, দেশের মানুষ তার পাশে রয়েছে। তিনি আইনগত ভাবেই বেআইনি এই মামলার বিরুদ্ধে লড়বেন।

(পিএস/এএস/এপ্রিল ১৯, ২০১৬)