বান্দরবান প্রতিনিধি:বান্দরবানের ৩৩টি ইউনিয়নের মধ্যে ২৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী কাল। ইতোমধ্যে নির্বাচনী কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠিয়ে দেয়ার কাজ শুরু হয়েছে। দুর্গম ২৬টি কেন্দ্রে ইতিমধ্যে হেলিকপ্টারে করে নির্বাচনী সরঞ্জাম ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের পাঠিয়ে দেয়া হয়েছে । 

জেলা নির্বাচন অফিসার শফিকুর রহমান জানায়, নির্বাচন কমিশনের ঘোষণা মোতাবেক ৩য় ধাপে জেলার ৭ উপজেলার ৩৩টি ইউনিয়নের মধ্যে ৬ উপজেলায় ২৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ২১ এপ্রিল থেকে মোট ৩০জন ম্যাজিষ্ট্রট নিয়োগ দেয়া হয়েছে এবং ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে প্রতিটি কেন্দ্রে প্রয়োজনীয় সংখ্যক বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়েছে। নিয়োগ দেয়া ৬ উপজেলার মধ্যে প্রত্যেক উপজেলায় ৪জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং ১ জন করে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সার্বক্ষনিক ভাবে নির্বাচনী দায়িত্বে করছেন।

বিভিন্ন রাজনৈতিক দলের মনোনিত এবং স্বতন্ত্রপ্রার্থী মিলে ২৫টি ইউনিয়নে সর্বমোট চেয়ারম্যান প্রার্থী ৯৪জন। এতে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩৮ হাজার ৪শত ৪০জন। মোট ভোট কেন্দ্র ২২৭টি এবং ভোট কক্ষের সংখ্যা ৫৩২টি।

অতি দুর্গমত্তার কারণে রুমা ও থানছি উপজেলায় ২৬টি ভোট কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে। তারমধ্যে থানছি উপজেলায় ১৮টি এবং রুমা উপজেলায় ৮টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের আনা নেয়ার কাজে সেনা বাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হবে।


(এফবি/এস/এপ্রিল২২,২০১৬)