রাবি প্রতিনিধি :রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতারের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

রবিবার ও সোমবার এ দুইদিন ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজম শান্তনু। শনিবার রাতে শিক্ষক সমিতির জরুরি সাধারণ সভায় এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

অধ্যাপক শাহ আজম শান্তনু জানান, কর্মসূচি চলাকালে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। এছাড়া এ দুইদিন রাজশাহী শহর ও ক্যাম্পাসে শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশ করা হবে।

এর আগে দেশের সব সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত শিক্ষা প্রতিষ্ঠানে রবিবার স্বতঃস্ফূর্ত ছাত্র ধর্মঘট পালনের আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা।

শনিবার বিকেলে বিভাগের শিক্ষার্থীদের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সারাদেশে ছাত্র ধর্মঘট পালনের আহ্বান জানানো হয়।

শনিবার সকাল সাড়ে ৭টার পর রাজশাহীর শালাবাগান এলাকায় অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

(ওএস/এস/এপ্রিল২৪,২০১৬)