স্টাফ রিপোর্টার : জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য, অধুনালুপ্ত বাংলাদেশ অবজারভারের বার্তা সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের খণ্ডকালীন শিক্ষক মাহফুজুল হক খান আর নেই (ইন্না লিল্লাহি ... রাজিউন)। 

মঙ্গলবার বেলা পৌনে ১২টায় স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলেমেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

বাদ আসর লালমাটিয়া এফ ব্লকে বিবি মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

দুপুরে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরীর সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মাহফুজুল হক খান বরিশালে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা আবদুল ওয়াহাব খান ১৯৫৪ সালে আওয়ামী লীগ থেকে তদানীন্তন পাকিস্তান জাতীয় পরিষদের স্পিকার নির্বাচিত হয়েছিলেন।

তার মৃত্যুতে জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটি গভীরভাবে শোকাভিভূত। ক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী এক শোকবার্তায় মাহফুজুল হক খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, তাঁর মৃত্যুতে জাতি একজন বিশিষ্ট সাংবাদিক ও প্রকৃত ট্রেড ইউনিয়নিস্টকে হারালো।

মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি তারা সমবেদনা জানান।

(ওএস/এএস/এপ্রিল ২৬, ২০১৬)