বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখার ফাহাদ আহমদ প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড পরীক্ষার চুড়ান্ত ফলাফলে উত্তীর্ণ হয়েছে। সে বড়লেখা উপজেলার রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুলের দশম শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র। প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়ে ফাহাদ আহমদ বিদ্যালয় তথা উপজেলাবাসীর মুখ উজ্জ্বল করেছে।

জানা গেছে, গতকাল বুধবার বাংলাদেশ স্কাউট পরিচালক (প্রোগ্রাম) মুহাম্মদ আবু সালেক স্বাক্ষরিত প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড পরীক্ষার চুড়ান্ত ফলাফলে উত্তীর্ণদের তালিকা প্রকাশ করা হয়। সারা বাংলাদেশের বিভিন্ন বিদ্যালয়ের ৩৬৫ জন স্কাউটার এতে উত্তীর্ণ হয়ে প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন।

বড়লেখা রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুলের স্কাউট ইউনিট লিডার ২১নং ডা: আহম জুনায়েদ সিদ্দীকি বলেন, ‘আমার লক্ষ্য ও উদ্দেশ্য ছিল প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড। এ লক্ষ্যকে সামনে রেখে স্কাউটদেরকে তৈরী করি। ফাহাদ প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড পাওয়ায় আমার লক্ষ্য ও উদ্দেশ্য পুরণ হয়েছে, পরিশ্রম সার্থক হয়েছে। ফাহাদ শুধু একজন মেধাবী স্কাউটই নয়। সে একজন মেধাবী ছাত্রও।

অ্যাওয়ার্ডের জন্য মনোনীত ফাহাদ আহমদ তার প্রতিক্রিয়ায় জানায়, তার অ্যাওয়ার্ড সে আর্তমানবতার সেবায় উৎসর্গ করতে চায়। সে সকলের কাছে দোয়া প্রার্থী।

এদিকে ফাহাদ ছাড়ও সিলেট বিভাগের আরো ৬জন প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন। মনোনীতরা হলো-সিলেটের জালালাবাদ ক্যান্ট: পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী কাজী মো. রিফাত বিন রহমান, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় কলেজের আব্দুল্লাহ আল সাকিব, দিদার আহমদ, মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার তারাপাশা উচ্চ বিদ্যালয় ও কলেজের মনীষা ওয়াহেদ, সাজমীন বেগম ও কুলাউড়া উপজেলার নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের অভিষেক চক্রবর্তী সৌরভ।

(এলএস/এএস/এপ্রিল ২৮, ২০১৬)