দুর্গাপুর(নেত্রকোণা)প্রতিনিধি :জেলার দুর্গাপুরে ৫ম ধাপে ইউনিয়নয় পরিষদ নির্বাচন আগামী ২৮মে। এই নির্বাচনের মনোনয়ন পত্র দাখিল নিয়ে চলছে রমরমা বানিজ্য।

২মে উপজেলা নির্বাচন অফিসে সরজমিনে গিয়ে দেখা যায় ,বিভিন্ন ইউনিয়নের প্রার্থীরা মনোনয়ন জমা দিচ্ছেন। এই জমা চলবে আজ ৩মে পর্যন্ত।

নির্বাচন কমিশনের নিয়ম ভেংগে উপজেলা নির্বাচন অফিস হতে চালানের মাধ্যমে জামানত বাবদ চেয়ারম্যান প্রার্থীদের ৫ হাজার, মেম্বার প্রার্থীদের ১ হাজার টাকা এবং ছবি ছাড়া ভোটার তালিকার সিডি বাবদ ৫ শত টাকা চালান জমা দেওয়ার পর নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী কোন অর্থ ছাড়াই মনোনয়ন পত্র পাওয়ার কথা। সেক্ষেত্রে উপজেলা নির্বাচন অফিসে মনোনোয়ন পত্র বিতরণের পূর্বেই প্রার্থীদের নিকট থেকে চালান ফরম লিখে প্রার্থীদের কাছ থেকে ১শত টাকা করে চালান বাবদ নিয়ে নিচ্ছেন । প্রার্থীগণ চালান ব্যাংকে জমা দিয়ে জমার স্লিপ দেখানোর পর নির্বাচন অফিস হতে ৫ শত টাকা থেকে ১ হাজার টাকার বিনিময়ে মনোনয়ন পত্র প্রার্থীদেরকে বিতরণ করা হচ্ছে। এছাড়াও ভোটার তালিকার সিডি দেওয়ার কথা থাকা স্বত্ত্বেও সিডি না দিয়ে প্রার্থীদের নিকট ইন্টারনেটের যাচাই প্রিন্ট ৩ শত ৯০ টাকা করে নিয়ে মনোনয়ন পত্র লিখে জমা দিতে বাধ্য করছে। ।

এই কাজগুলো হচ্ছে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মঞ্জুরুল হক ,অফিস সহকারী আঃ কদ্দুছ, ডাটা এন্ট্রি অপারেটর মোঃ পারভেজ মোঃ আমিনুল এবং দীর্ঘদিন ধরে থাকা অফিস সহায়ক এর মাধ্যমে।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মঞ্জুরুল হক এর নিকট জানতে চাইলে ,তিনি বলেন আমি এ ব্যাপারে কিছুই জানি না, তবে আমি সর্তক অবস্থা অবলম্বন করব।

জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল্ল্যাহ্ আল মুতাহ্সিম এর নিকট বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, আমার জানামতে এখন পর্যন্ত নেত্রকোণা জেলায় কোন উপজেলায় এ ধরনের ঘটনা ঘটেনি, বিষয়টি আমি দেখছি।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোকলেছুর রহমান এর নিকট বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন আমি বিষয়টি খতিয়ে দেখছি।


(এনএস/এস/মে০২,২০১৬)