বান্দরবান প্রতিনিধি : বান্দরবান শহরের টিএন্ডটি এলাকায় লুডু খেলতে গিয়ে কেরোসিন তেলের কুপির আগুনে  অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের দগ্ধ হয়েছে ৫ সদস্য। তারমধ্যে একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে প্রেরণ করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার রাত ৯টার দিকে শহরের লালব্রীজ টিএন্ডটি পাড়ার একটি বাসায় কেরোসিন তেলের কুপি জ্বালিয়ে পরিবারের সদস্যরা মিলে লুডু খেলছিল। অসাবধানতাবশত হঠাৎ করে কুপিটি পড়ে গেলে মুহুর্তেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে।

এ সময় পরিবারের খতিজা নামের এক জনের গায়ে কেরোসিন লেগে যাওয়ায় তার কাপড়ে আগুন ধরে যায়। আগুন নেভাতে গিয়ে পরিবারের অপর সদস্য মো: আব্দুল আজিজ (৩৫), কামরুন নাহার (২৫), সানজিদা (১০) ও জান্নাতুল আক্তার (১৫) আগুনে দগ্ধ হয়। দ্রুত ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়। পরে সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক এস.এম ইকবাল হোসেন জানান, আগুনে দগ্ধ খতিজার অবস্থা আশংকাজনক। তার শরীরের ৬০ শতাংশ পুড়ে গেছে।

উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সদর থানা ওসি রফিক উল্লাহ জানান, বাতি থেকে আগুনের সূত্রপাত। বাতির আগুন প্রথমে খাতিজার কাপড়ে লাগে। তাকে বাঁচাতে গিয়ে অন্যদের শরীরের লেগে যায়। আগুনে ঘর পুড়ে না গেলেও একই পরিবারের ৫ সদস্য আগুনে দগ্ধ হয়েছে।

(এএফবি/এএস/মে ০৭, ২০১৬)