রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : দৈনিক ইত্তেফাকের লক্ষীপুরের রায়পুর উপজেলা সংবাদদাতা, জীবনবীমা কর্পোরেশনের ঢাকার গুলিস্থান শাখার ব্যবস্থাপক ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার উপজেলা সভাপতি জহির উদ্দিন ভুইয়া (৬০) ইন্তেকাল করেছেন, (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)।

তিনি রায়পুর উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি আামিন উল্যা ভুইয়ার দ্বিতীয় ছেলে ও উপজেলা বিএনপির দীর্ঘদিনের সাধারণ সম্পাদক তছলিম উদ্দিন ভুইয়ার ছোট ভাই। শুক্রবার ১৩ মে ভোর ৫টায় ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইহলোক ত্যাগ করেন । তিনি স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।

শুক্রবার সকাল ১০টায় তার প্রথম জানাজা ঢাকার বাড্ডায় নিজ বাসার সামনে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জানাজা বিকাল ৫টায় রায়পুর আলীয়া মাদ্রাসা মাঠে ও তৃতীয় জানাজা সন্ধ্যা ৭টায় তাঁর গ্রামের বাড়ি ৩নং চর মোহনা ইউনিয়নের উত্তর রায়পুর গ্রামের ভূঁইয়া বাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়।

মরহুম জহির উদ্দিন ভুইয়া দীর্ঘ ৩০ বছর দৈনিক ইত্তেফাকে সাংবাদিকতা করেন। মরহুমের মৃত্যুতে জেলার সকল সাংবাদিক, প্রশাসন, ডাক্তার, আইনজীবী, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, মানবাধিকারকর্মীসহ সকল সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন পেশাজীবী সংগঠনে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে স্থানীয় সাবেক ও বর্তমান সাংসদ, প্রেসক্লাব, মেয়র, উপজেলা চেয়ারম্যান, ইউএনও, এসিল্যান্ড, ওসি মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

(পিকেআর/এএস/মে ১৩, ২০১৬)