শরীয়তপুর প্রতিনিধি : নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়ন পরিষদের নির্বাচন উচ্চ আদালতের আদেশে ৩ মাসের  জন্য স্থগিত রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন । স্থগিতাদেশের চিঠি পেয়ে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের মাধ্যমে নির্বাচন স্থগিত করার কথা জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৫ম ধাপের নির্বাচনে অর্ন্তভ’ক্ত শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ১৩টি ইউনিয়নের নির্বাচনী তফসিল গত ২১ এপ্রিল ঘোষনা করা হয়েছে। আগামী ২৮ মে ভোট গ্রহন। সে অনুযায়ী গত ৩ মে স্ব স্ব রিটানিং অফিসারের নিকট চেয়ারম্যান ও মেম্বারগন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনী কার্যক্রমও শুরু করে দিয়েছে। নির্বাচনের তফসিল ঘোষণার আগে নশাসন ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন তালুকদার বিভিন্ন ওয়ার্ডের জনসংখ্যা বৈষম্য ও সীমানা বিরোধের অজুহাতে একটি রীট পিটিশন উচ্চ আদালতে দাখিল করেছিলেন। রীট পিটিশন আমলে নিয়ে গত ২৬ এপ্রিল বিচারপতি মোঃ রেজাউল হাসান ও বিচারপতি এ কে এম শহীদুল হক এর সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ নশাসন ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল আদেশ প্রদানেরে তারিখ থেকে ৩ মাসের জন্য নির্বাচন স্থগিত করার আদেশ প্রদান করেছেন।

এ আদেশের কপি নির্বাচন কমিশন পাওয়ার পর গত ১৬ মে নির্বাচন কমিশন এর নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে শরীয়তপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার কে চিঠি দিয়ে নির্বাচনে সংশ্লিষ্ট সকল বিভাগকে অবহিত করে নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়ন পরিষদের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত রাখার নির্দেশ প্রদান করেছে।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা সেক জালাল আহম্মেদ বলেন, মঙ্গলবার সকালে নির্বাচন কমিশন থেকে দেয়া নির্বাচন স্থগিতের চিঠি পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট রিটানিং অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে।

(কেএনআই/এএস/মে ১৭, ২০১৬)