কাপাসিয়া (গাজীপুর)প্রতিনিধি :গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রীতে মাদক বিরোধী ও বাল্য বিবাহ প্রতিরোধ কর্মকান্ডের কারনেই নাট্যকর্মী ফারুককে তার বাবার সামনেই হত্যা করা হয় বলে প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান।  

নিহত ফারুকের হত্যাকারী শাকিল আহম্মেদ ওই এলাকার একজন চিহ্নিত মাদকসেবীও এলাকার বখাটে যুবক, বিভিন্ন সময়ে মাদক সেবনে তাকে বাধা দেয়ার কারনেই ক্ষিপ্ত ছিল ফারুকের প্রতি। সে সুযোগ পাওয়ার আশায় দিনের পর দিন প্রহর গুনতে থাকে। অবশেষে সুযোগ পেয়ে শনিবার রাতে শাকিল ও তার বাবাকে বাজারে পেয়ে প্রকাশ্যে ফারুককে ছুরিকাঘাত করে হত্যা করে প্রতিশোধ নেয়।

সরেজমিনে ঘটনাস্থল ঘুরে জানা যায়, গতকাল শনিবার দুপুরে খাওয়া দাওয়া শেষ করে ফারুক তার সহকর্মী কাদির,মতিনকে নিয়ে রাতে বরবের নয়ানগর এলাকায় ব্র্যাক স্বাস্থ্য পুস্টির (জনসচেতনতা মূলক) মাদক বিরোধী, বাল্য বিবাহ, নারী নির্যাতন বিষয়ক পথ নাটিকা মঞ্চস্থ করেন। পরে নাট্যকর্মীদের নিয়ে ফারুকের বাড়ীর পাশে সিংহশ্রী বটতলা বাজারে মোহসিনের দোকানে চা খেতে আসে। কিছুক্ষণ পর মাদক সেবী শাকিলের বাবা আ: বাতেন চা দোকানে এসে ফারুককে শার্টের কলার ধরলে পিছন থেকে শাকিল ১০/১২জন মানুষের সামনে ছুরি দিয়ে উপর্যুপরি আঘাত করতে থাকে। এক পর্য্যায়ে ফারুক রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে গেলে বাতেন ও তার ছেলে শাকিল দৌড়ে পালিয়ে যায়। আশপাশের লোকজন খবর পেয়ে মুমুর্ষ অবস্থায় তাকে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ফারুকের বাবা আনছাড় কমান্ডার আ: বারেক কান্না জড়িত কন্ঠে বলেন, আমার সামনে আমার ছেলেকে ছুরি দিয়ে হত্যা করে শাকিল তার বাবা আ: বাতেন। আমি এগিয়ে গেলে আমাকে ও তারা ছুড়ি দিয়ে আঘাত করে। আমি প্রাণে বেচে গেলেও আমার ছেলেকে ওরা মেরে ফেলেছে। আমি আমার ছেলেকে বাচাতে পারলাম না।

ফারুকের অর্নাস পড়–য়া বড় মেয়ে ফারজানা আক্তার জানান, শকিল একজন বখাটে ,মাদক সেবী, স্কুলের মেয়েদের আসা যাওয়ার পথে প্রায়ই উত্যেক্ত করত। এ নিয়ে কয়েকবার শালিসী বৈঠক ও হয়েছে। তার বাবা ফারুক মাদক বিরোধী নাটক করায় তার প্রতি ক্ষিপ্ত ছিল। এ কারনেই সে আমার বাবাকে হত্যা করেছে। সিংহশ্রী বটতলা চৌরাস্তা বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মাসুদ মেহেদী জানান,শাকিল ও তার বাবা প্রকাশ্যে ফারুককে তুচ্ছ ঘটনার জেড়ে হত্যা করেছে। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি।

সিংহশ্রী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আশরাফ উদ্দিন খান আল-আমিন জানান, সিংহশ্রী এলাকায় মাদকের ছড়াছড়ি এর প্রতিকারের জন্য ফারুক দীর্ঘ দিন থেকে মাদক বিরোধী কর্মকান্ডের সাথে কাজ করে আসছে সে কারনে একজন নাট্য কর্মীকে হত্যা করা হয়েছে।

এ দিকে ফারুকের লাশ গতকাল রোববার দুপুরে গাজীপুরের শহীদ তাজ উদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ময়না তদন্ত শেষে তার গ্রামের বাড়ী সিংহশ্রী ইউনিয়নের কুলগঙ্গায় নিয়ে এলে ,তার বাবা মা, ভাইবোন স্ত্রী, কন্যা ও আত্বীয়স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়ে। তখন এক হ্নদয়বিদারক ঘটনার সৃস্টি হয়।

বিকেল ৪টায় কুলগঙ্গা গ্রামের বারু বেপারী বাড়ী জামে মসজিদ মাঠে নাামাজের জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্তানে দাফন করা হয়।

কাপাসিয়া থানার ওসি এ বি সিদ্দিক বলেন এ ব্যাপারে কাপাসিয়া থানায় ফারুকের স্ত্রী বিলকিছ আক্তার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেফতারের সর্বচ্চো চেস্টা চলছে। তদন্তের স্বার্থে এর বেশী কিছু বলতে চায়নি।






(এসকেডি/এস/মে২৩,২০১৬)