আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : সরকারি অনুদানের আশায় ধর্ণা না দিয়ে নিজেদের ও সন্তানদের স্কুলে যাতায়াতের সুবিধার্থে বরিশালের আগৈলঝাড়ায় সেচ্ছাশ্রমে আধা কিরো মিটার রাস্তা নির্মাণ ও সংস্কারের কাজ করা হচ্ছে।

উপজেলার রাজিহার ইউনিয়নের পূর্ব গোয়াইল গ্রামে সম্প্রতি পাশ্ববর্তি গৌরনদী উপজেলা এলাকার অন্তত ৩০টি পরিবার আগৈলঝাড়া এলাকার গোয়াইল গ্রামের সীমানায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন। তারা তাদের বসবাসরত এলাকাকে নয়াকান্দি গ্রাম হিসেবে পরিচয় দিয়ে আসছেন। ওই নয়াকান্দি মহল্লার বাসিন্দাদের যাতায়াতের জন্য গ্রামীণ রাস্তার তেমন কোন সুবিধা না থাকায় তাদের ছেলে মেয়েদের স্কুলে যাতায়াত সমস্যায় ভগছিল।

যাতায়াত সুবিধার জন্য সম্প্রতি ওই এলাকার বাসিন্দারা নিজেদের সেচ্ছাশ্রমে প্রায় আধা কিলোমিটার রাস্তা সংস্কার করেছেন।

নয়াকান্দি মহল্লার সিরাজ বেপারী, কুদ্দুস সরদার, আ. রাজ্জাক মোল্লা জানান, দীর্ঘদিন রাস্তা না থাকার কারণে যে ভোগান্তি ছিলো সেচ্ছাশ্রমে নির্মাণ ও সংস্কারের ফলে তা কিছুটা দূর হয়েছে।

রাজিহার ইউনিয়ন চেয়ারম্যান ইলিয়াস তালুকদার বলেন, সেখানে গত বছর রাস্তা নির্মাণের প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। স্বল্প বরাদ্দের কারণে খুব ভালভাবে সম্পন্ন করা যায়নি। তাদের বলা হয়েছে-এবছর সংস্কারের জন্য বরাদ্দ করে ব্যবহার উপযোগি রাস্তা করে দেয়া হবে।

(টিবি/এএস/জুন ০২, ২০১৬)