নওগাঁ প্রতিনিধি :বৃহস্পতিবার বেলা ১১টায় নওগাঁয় আদিবাসী জনগোষ্ঠীর ভূমি সমস্যা ও সমাধানের সম্ভাব্য পদক্ষেপ বিষয়ক আলোচনা সভা স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

বেসরকারী উন্নয়ন সংস্থা আরকোর নির্বাহী পরিচালক ও এনএনএমসির সভাপতি সজল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, হেকস্/ইপার এর কান্ট্রিডিরেক্টর অনীক আসাদ, অধ্যাপক (অবঃ) আতাউল হক সিদ্দিকী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আমিরুল ইসলাম, মহাদেবপুর ও পত্নীতলার ইউএনও যথাক্রমে তাজকিরউজ্জামান ও আব্দুল মালেক।

অনুষ্ঠানে মুল প্রবন্ধ পাঠ করেন, এনএনএমসির কো-অর্ডিনেটর মনজুন নাহার। প্রধান বক্তা ছিলেন, জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্টা জয়নাল আবেদীন মুকুল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আদিবাসী নেতা সুভাষ হেমব্রম, সুধির পাহান, নরেন পাহান, মুক্তিযোদ্ধা ময়নুল হক মুকুল, সাংবাদিক কায়েস উদ্দিন প্রমুখ। বক্তাগন, আদিবাসীদের পৃথক ভূমি কমিশন গঠন, খাস জমি ভূমিহীন আদিবাসীদের মাঝে বন্টনসহ তাদের সকল ভূমি সমস্যা সমাধানের দাবী জানান। সেই সঙ্গে সমাজের মুল স্রোতধারায় মিশে আদিবাসীদের ঐক্যবদ্ধ হয়ে দেশ সেবায় মনোনিবেশ করারও আহ্বান জানানো হয়।

(এসবি/এস/জুন০২,২০১৬)