আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় পক্ষাবলম্বন করে বিরোধপূর্ন জায়গা দখল করে দিল পুলিশ। ভুক্তভোগি ও স্থানীয় একাধিক সূত্র জানায়, উপজেলার বাগধা গ্রামের ফজলুল হক মিয়ার ছেলে ছান্টু ও মিন্টু মিয়া ২০০২ সালে স্থানীয় পুতা শীলের নিকট থেকে ১১শতক জায়গা ক্রয় করেন।  সম্প্রতি ওই জায়গা পাশ্ববর্তি সোহরাব মিয়ার স্ত্রী ময়না বেগম ডিক্রী সূত্রে দাবি করে আসছেন।

এ নিয়ে স্থানীয় পর্যায়ে কয়েক দফা বিরোধ মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়ে এক পর্যায়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার উপর শালিশ মিমাংসার দ্বায়িত্ব বর্তায়। ওসি মনিরুল ইসলাম উভয়পক্ষ নিয়ে আগামী ১০ জুন শুক্রবার শালিশ মিমাংসার দিন ধার্য করেন। এদিকে রবিবার খুব সকালে ময়নার পক্ষ নিয়ে সাদা পোশাকে পুলিশের এসআই এনামুল হক দুই জন কনস্টবল নিয়ে দাড়িয়ে থেকে বিরোধপূর্ণ ওই জায়গায় অস্থায়ী ঘর নির্মাণ করে দেয় বলে সান্টু ও মিন্টু অভিযোগ করেন। পুলিশ পক্ষ নিয়ে দাড়িয়ে থেকে ঘর তুলে দেয়ায় স্থানীয়রা প্রশাসনের প্রতি বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

এ ব্যাপারে এসআই এনামুল হক সাংবাদিকদের জানান, ওসির নির্দেশে শান্তি শৃংখলা রক্ষার জন্য আমরা সেখানে গিয়েছিলাম। যাদের ঘর তারাই তুলেছে। আমরা ঘর তুলে দেয়নি।

(টিবি/এএস/জুন ০৭, ২০১৬)