কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ  (বিজিবি-৪২) সদস্যরা পৃথক অভিযান চালিয়য়ে এক হাজার ইয়াবা ও ৫ মালয়েশিয়াগামিকে আটক করেছে।

শনিবার পৃথক পৃথক সময় এ অভিযান চালানো হয়।

এর মধ্যে ভোর ৫ টার দিকে টেকনাফের সাবরাংস্থ বিজিবির বিওপির হাবিলদার মোঃ শামীম আহমেদ এর নেতৃত্বে টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং এলাকায় হারিয়া খালী এলাকা থেকে ১ হাজার ১৭০ টি পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এসব ইয়াবা বিজিবি ৪২ ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে এবং ধ্বংস করা হবে বলে জানিয়েছেন বিজিবি’র ৪২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নাজমুস সাদাত সৌম্য।

অপরদিকে সকাল ৭ টার দিকে কক্সবাজার টেকনাফ সড়কের হোয়াইক্যং বিজিকি চেকপোষ্টে একটি মাইক্রোবাস তল্লাশি করে মালয়েশিয়াগামী ৫ জনকে আটক করেছে।

আটকরা হল, নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার মোহাম্মদ ইলিয়াসের পুত্র মোঃ ওসমান (১৯), আবু সাঈদ ভূইয়ার পুত্র রহিম ভূইয়া (৩৩), আরসাদ আলীর পুত্র মোঃ সেলিম (৩০), হারুন মিয়ার পুত্র আতাউর রহমান (২২), জহিরুল ইসলামের পুত্র মোঃ রনি (২২)।

বিজিবি’র ৪২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নাজমুস সাদাত সৌম্য জানিয়েছেন, মালয়েশিয়াগামী ব্যক্তিদের তাদের পরিবারের নিকট হস্তান্তরের করতে টেকনাফ থানায় জিডি করে সোপর্দ করা হয়েছে।

(টিটি/অ/জুন ০৭, ২০১৪)