স্পোর্টস ডেস্ক, ঢাকা : সাবেক চ্যাম্পিয়ন ইতালি, হল্যান্ড, বসনিয়া-হার্জেগোভিনা ও আইভরি কোস্ট বিশ্বকাপে অংশ নিতে বৃহস্পতিবার ব্রাজিলে পৌঁছেছে। স্বাগতিক ব্রাজিল ছাড়া বাকি সাত বিশ্ব চ্যাম্পিয়নের মধ্যে ইতালিই প্রথম দল হিসেবে ব্রাজিলে পৌঁছালো।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে রিও ডি জেনেইরোয় এসে পৌঁছায় ইতালির দল। দক্ষিণ রিও ডি জেনেইরোর পোর্তোবেলো রেসোর্ট ও সাফারিতে অনুশীলন করবে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

১৪ জুন মানাউসে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে ইতালির। মৃত্যুকুপ ‘ডি’ গ্রুপের অন্য দুই দল উরুগুয়ে ও কোস্টারিকা। দিনের দ্বিতীয় দল হিসেবে রিও আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় গতবারের রানার্সআপ নেদারল্যান্ড। বিমানবন্দর থেকে সরাসরি ইপানেমা হোটেলে চলে যায় ডাচ দলটি।

১৩ জুন শিরোপাধারী স্পেনের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে নেদারল্যান্ড। ‘বি’ গ্রুপের অন্য দুটি দল অস্ট্রেলিয়া ও চিলি। এরপর আফ্রিকার প্রথম দল হিসেবে ব্রাজিলে পৌঁছায় আইভরিকোষ্ট। সাও পাওলোর আগুয়াস দি লিনদোইয়া শহরে ঘাঁটি গাড়বে তারা। ‘সি’ গ্রুপে কোত দি ভোয়ার তিন প্রতিপক্ষ জাপান, কলম্বিয়া ও গ্রিস। বৃহস্পতিবার শেষ দল হিসেবে ব্রাজিলে আসে ‘এফ’ গ্রুপের দল বসনিয়া ও হার্জেগোভিনা।

(ওএস/পি/জুন ০৭,২০১৪)