স্পোর্টস ডেস্ক, ঢাকা : ব্রাজিল মাত্র কয়েক দিন পরই বিশ্বকাপ ফুটবলের ষষ্ঠ শিরোপা ঘরে তোলার লক্ষ্যে মাঠে নামবে।  বিশ্বকাপে নেইমারের পায়ের দিকেই তাকিয়ে থাকবে ব্রাজিলিয়ানরা; তা আর বলার অপেক্ষা রাখে না। এবার ব্রাজির কোচ লুইজ ফেলিপে স্কলারি বললেন ব্রাজিলের অন্যতম ভরসাই হলো নেইমার। স্কলারি আরো বলেন ব্রাজিল নেইমার কেন্দ্রিক।

ব্রাজিল দলে নেইমারের কী ভুমিকা তা বুঝাতে ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির কথা উল্লেখ করে ব্রাজিল কোচ স্কলারি বলেন, পর্তুগালের যেমন অন্যতম ভরসা রোনালদো এবং আর্জেন্টিনার মেসি ঠিক তেমনি ব্রাজিলের জন্য নেইমার।

শুক্রবার সাও পাওলোতে ব্রাজিল বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে। এত কম ব্যবধানে জয় মেনেনিতে পারেনি সমর্থকরা। এজন্য দুয়োও শুনতে হয়েছে নেইমারদের।

দলের সেরা অস্ত্র নেইমার এই ম্যাচে জ্বলে উঠতে পারেননি। আর সেজন্যেই কি ব্রাজিল বড় ব্যবধানে জয় পেল না ?

এমন প্রশ্নে স্কলারি বলেছেন, ‘অবশ্যই। ক্রিশ্চিয়ানো রোনালদোকে প্রয়োজন হয় পর্তুগালের। আর্জেন্টিনা তাকিয়ে থাকে লিওনেল মেসির দিকে। আমাদের দরকার হয় নেইমারের। সে প্রতিপক্ষ দলেরও আকর্ষন। ফলে নেইমারকে প্রয়োজন। মাঠে নেইমার কোন সমস্যায় পড়লে তা সমাধানের দায়িত্ব আমাদের।’

শিরোপা ঘরে তোলার লক্ষে আগামী ১২ জুন উদ্ভোধনি ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে নিজেদের প্রধম ম্যাচে মাঠে নামবে স্কলারির শিষ্যরা। গ্রুপ ‘এ’ তে শিরোপা প্রত্যাশি ব্রাজিলে সঙ্গে আরও আছে মেক্সিকো ও ক্যামেরুন।

(ওএস/পি/জুন ০৭,২০১৪)