সাবিত্রী রায়, নিউ ইয়র্ক: নিউ ইয়র্কে মারা গেছেন সাংবাদিক সন্তোষ মন্ডল। স্থানীয় সময় সোমবার দুপুরে ব্রুকলিনের একটি হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

খ্যাতিমান অপরাধ প্রতিবেদক সন্তোষ মন্ডল চ্যানেল আইয়ের ভারপ্রাপ্ত চিফ রিপোর্টার ছিলেন। এরপর ডেইলি সানেও কাজ করেন। সর্বশেষ তিনি অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডিডটকমে ভারপ্রাপ্ত নির্বাহী হিসেবে কর্মরত ছিলেন।

জানা যায়, সোমবার তিনি কর্মস্থলে বুকে ব্যথা অনুভব করলে তাঁকে ব্রুকলিনের কিংস কাউন্টি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। গত বছর সেপ্টেম্বরে জাতিসংঘের সম্মেলনের রিপোর্ট কভার করার জন্য তিনি নিউ ইয়র্কে এসেছিলেন। সেই থেকে নিউ ইয়র্কে বসবাসের সিদ্ধান্ত নেন। তাঁর দেশের বাড়ি যশোর জেলায় বলে জানা গেছে।

সন্তোষ মন্ডলের মরদেহ স্থানীয় ফিউনারেল হোমে রাখা হয়েছে। আগামী বুধবার তাঁর মরদেহ দেশে পাঠানো হবে স্থানীয় বলে একটি সূত্রে জানিয়েছেন। তাঁর অকাল মৃত্যুতে নিউ ইয়র্কের প্রবাসী সংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

(ওএস/এএস/জুন ২১, ২০১৬)