সাতক্ষীরা প্রতিনিধি : শুক্রবার দুপুর দু'টোর দিকে জোয়ারের পানির তোড়ে খোলপেটুয়া নদীর সাতক্ষীরার আশাশুনি উপজেলার কোলা নামক স্থানের ১০০ হাত বেড়িবাঁধ ভেঙে ছয়টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে পাঁচ শতাধিক বাড়ী-ঘর  জলাবদ্ধ ও শতাধিক মাছের ঘের তলিয়ে গেছে।

গ্রামবাসি জানায়, শুক্রবার দুপুর দু'টোর দিকে আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কোলা গ্রামের আকিজ সানার বাড়ির সামনে থেকে খোলপেটুয়া নদীর প্রায় ১০০ হাত বেড়িবাঁধ নদীগর্ভে বিলীন হয়ে যায়। এতে প্রতাপনগর ইউনিয়নের কোলা, হিজলদী ও শ্রীউলা ইউনিয়নের মাড়িয়ালা, হাজরাখালি,কলিামাখালি ও লাঙ্গলদড়ি গ্রাম প্লাবিত হয়েছে। এ সময় ভেসে গেছে শতাধিক মাছের ঘের ও জলমগ্ন হয়ে পড়েছে পাঁচ শতাধিক বাড়ি ঘর। রাতের মধ্যে বাঁধ সংস্কার করা না গেলে পরবর্তী জোয়ারে আরো বেশি গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বলেন , একই স্থান থেকে বারবার ভেঙ্গে গেলেও পানি উন্নয়ন বোর্ড কার্যকর কোন পদক্ষেপ নেয় না। প্রতিবারই ইউনিয়ন পরিষদ উদ্যোগ নিয়ে বাঁধ বাধার কাজটি করা হয়। এবারও তারা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ সংস্কারের কাজ শুরু করা হবে।

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী অপূর্ব কুমার ভৈৗমিক জানান, সেকশান অফিসার আবুল হোসেনকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। বিস্তারিত জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।





(আরএনকে/এস/জুন২৪,২০১৬)