স্পোর্টস ডেস্ক, ঢাকা : বাংলাদেশ ‘এ’ দল বার্বাডোজের কিংস্টন ওভালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ সাগিকর হাই পারফরম্যান্স সেন্টারের বিপক্ষে মাঠে নামছে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৭.৩০ মিনিটে।

ওয়ানডে সিরিজে জয়ের কোন বিকল্প নেই টেস্ট সিরিজের ব্যর্থতা ছাপিয়ে। ব্যাটসম্যানদের ব্যর্থতায় বাংলাদেশ ‘এ’ দল প্রথম টেস্ট হারে ৩৫১ রানের বড় ব্যবধানে। দ্বিতীয় টেস্টে হারের একেবারে কাছাকাছি এসে ম্যাচ ‘ড্র’ করে নাসিররা। দ্বিতীয় ইনিংসে ইমরুল কায়েসের অসাধারন সেঞ্চুরি (১১২) এবং লোয়ার মিডল অর্ডারে শুভাগত হোমের ৩৯ রানের কল্যানে হোয়াইট ওয়াশের শঙ্কা এড়ায় বাংলাদেশ ‘এ’ দল।

ওয়ানডে ও টি-২০ সিরিজের জন্য বাংলাদেশ থেকে উড়িয়ে নেয়া হয়েছে ফরহাদ রেজা, সৈাম্য সরকার, আরাফাত সানি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন এবং শফিউল ইসলামকে।

ভারতের বিপক্ষে বাংলাদেশ জাতীয় দলের হোম সিরিজের জন্য উইন্ডিজ থেকে ফিরিয়ে আনা হয়েছে নাসির হোসেন, মুমিনুল হক এবং শামসুর রহমানকে।

সাগিকর হাই পারফরম্যান্স সেন্টারের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজে বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্ব দেবেন নাঈম ইসলাম। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ১০ জুন উইন্ডার্ড পার্কে এবং সবশেষ একদিনের ম্যাচটি ১২ জুন ডেসমন্ড হেইন্স ওভালে অনুষ্ঠিত হবে।

(ওএস/পি/জুন ০৮,২০১৪)