স্পোর্টস ডেস্ক, ঢাকা : ভারতীয় জাতীয় দলের পেসার মুহাম্মদ শামির জীবনের দ্বিতীয় ইনিংস শুরু হল। কলকাতার মডেল হাসিন জাহানের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি।

বছর দু’য়েক আগে কলকাতার আইপিএল পার্টিতে হাসিনের সঙ্গে দেখা হয় ২৪ বছর বয়সি এই পেসারের। তারপর চুটিয়ে প্রেম। অবশেষে বিয়ে। অনেকটা গোপনীয়তায় বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয় শামির বাড়ি মোরাদাবাদে গত শুক্রবার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দু’পক্ষের হাতে গোনা কয়েকজন।

শামির বাবা তৌসিফ আহমেদ জানান, শুক্রবার বিকেল ৪টায় বিবাহ হয়। রিসেপশন ছিল সন্ধ্যা ৭ টায়। দুই পরিবারের লোকজন ছাড়া বিশেষ কেউ এই অনুষ্ঠানে ছিলেন না। আমন্ত্রণ জানানো হয়নি শামির সতীর্থদের। তবে, কলকাতা অথবা দিল্লিতে সতীর্থদের রিসেপশন দেওয়া হবে।

হাসিন পেশায় মডেল হলেও এখন মডেলিং ছেড়ে দেবেন বলেও জানান শামির বাবা। অন্যদিকে ১৫ জুন থেকে শুরু হতে চলা বাংলাদেশ সফরে বিশ্রাম দেওয়া হয়েছে শামিকে। জুনের শেষ সপ্তাহে ভারতীয় দলের সঙ্গে যাচ্ছেন ইংল্যান্ড সফরে। এখন পর্যন্ত দেশের হয়ে ৬টি টেস্ট খেলেছেন শামি।

গত বছর নভেম্বরে ইডেনে টেস্ট অভিষেক হয় পশ্চিমবঙ্গের এই ডানহাতি পেসারের। অভিষেকে ন’ উইকেট নিয়ে সারা ফেলে দেন তিনি। এরপর থেকে ধোনির দলে নিয়মিত হন শামি। ছ’টি টেস্ট ছাড়াও ২৯টি ওয়ান ডে এবং তিনটি টি-২০ খেলেন।

(ওএস/পি/জুন ০৮,২০১৪)