আন্তর্জাতিক ডেস্ক : জাকির নায়েকের পিস টিভিসহ অননুমোদিত টিভি চ্যানেল বন্ধের নির্দেশনা জারি করেছে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। শুক্রবার এক বিবৃতিতে এই নির্দেশনা জারি করা হয়। খবর হিন্দুস্তান টাইমসের।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় দেশটিতে অবৈধ টিভি চ্যানেল বন্ধের বিষয়ে শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়, গোয়েন্দা সংস্থা এবং ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এক বৈঠকে অংশ নেয়।

সেসময় পিস টিভিসহ অবৈধ টিভি চ্যানেলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বৈঠকে পিস টিভির বিরুদ্ধে আলাদাভাবে তদন্তের আহ্বান জানিয়েছে গোয়েন্দা সংস্থা এবং এনআইএ।

ভারতের ইসলামি বক্তা এবং পিস টিভির মালিক জাকির নায়েকের বক্তব্যে অনুপ্রাণিত হয় সন্ত্রাসবাদের দিকে ঝুঁকছে ভারত এবং বাংলাদেশের বহু তরুণ- জাকির নায়েকের বিরুদ্ধে এমন অভিযোগের প্রেক্ষিতে তার এবং পিস টিভির ওপর নজরদারি বাড়িয়েছে ভারতীয় পুলিশ। এরই অংশ হিসেবে পিস টিভি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে হামলার ঘটনায় জড়িত দুই জঙ্গি ভারতের ইসলামবিষয়ক বক্তা জাকির নায়েকের অনুসারী ছিলেন। এমন খবর প্রকাশিত হওয়ার পর ভারতের উত্তর প্রদেশের মুসলিম নেতারা ইসলামি এই বক্তা ও গবেষককে আটক এবং পিস টিভি বন্ধের দাবি জানিয়েছে, ভারতের উত্তর প্রদেশের মুসলিম নেতারা।

এমন তথ্য প্রকাশ হওয়ার পর থেকেই জাকির নায়েকের ওপর নজরদারি বাড়িয়েছে পুলিশ। ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় জানিয়েছে, পিস টিভির সম্প্রচার বন্ধে ইতোমধ্যেই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে শুধু পিস টিভি নয় অনুমতি নেই এমন সব চ্যানেলের ব্যাপারেই কঠোর হবে কর্তৃপক্ষ।

ইতোমধ্যেই পিস টিভিসহ অবৈধ সব টিভি চ্যানেল বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। তবে সৌদি আরব, মালয়েশিয়া, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে পিস টিভি ও জাকির নায়েকের বক্তব্য প্রচার অনেক আগেই নিষিদ্ধ করা হয়েছে।

(ওএস/পি/জুলাই ০৯, ২০১৬)