মাাগুরা প্রতিনিধি :টানা ২৪ ঘন্টা জিজ্ঞাসা বাদের পরও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র জঙ্গি সন্দেহে আটক আব্দুল নূর (২২) এর কাছ থেকে কোন তথ্য বের করতে না পেরে বৃহস্পতিবার সকালে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের পর আদালতে সোর্পদ করেছে মাগুরার শালিখা থানা পুলিশ।

গত বুধবার সকালে শালিখা উপজেলার সীমাখালী এলাকা থেকে পুলিশ তাদের আটক করে। আটক নূর চট্টগ্রামের পটিয়া এলাকার সৌদি প্রাবাসী আব্দুর রশিদের পুত্র।

শালিখা থানার ওসি রবিউল ইসলাম জানান, সকাল সাড়ে ৯ টার দিকে শালিখার সীমাখালী এলাকা থেকে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুর নূরকে জঙ্গি সন্দেহে আটক করা হয়। সে নড়াইল থেকে ভাড়ায় চালিত মটরসাইকেলে করে সকালেই সিমাখালী এলাকায় আসে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণিতের ছাত্র নূর এর আগে তিন-চার দিন কুষ্টিয়া ও ঝিনাইদহে এলাকায় অবস্থান করছিলো। তার মোবাইলে সন্দেহজনক কিছু ছবি ও তথ্য পাওয়া গেছে। তাছাড়া সে শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত এটা নিশ্চিত হওয়া গেছে।

পুলিশ সুপার কার্যলয়ে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে জানিয়েছে, সে দেশের বিভিন্ন জেলা ঘুরে বেড়াতে বেরিয়েছে। তবে এর আগে সে ঝিনাইদহ ও কুষ্টিয়ায় যাদের বাড়িতে অবস্থান করেছে তারা জামায়াতের রাজনীতির সাথে জড়িত। তবে তার নিকট থেকে নতুন কোন তথ্য বের না হওয়ায় তাকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে বলে (ওসি) রবিউল হোসেন জানান।


(ডিসি/এস/জুলাই১৪,২০১৬)